প্রি-বুকিং চলছে নোভা ফাইভটি ফ্ল্যাগশিপ ফোনটির

দেশে নোভা সিরিজের ফোনে অনেক জনপ্রিয়তা পেয়েছে হুয়াওয়ে। এবার দেশে সিরিজটির একটি ফ্ল্যাগশিপ উন্মোচন চীনা প্রতিষ্ঠানটি। বুধবার হুয়াওয়ের কার্যালয়ে ‘নোভা ফাইভটি’ মডেলের ডিভাইসটি দেখায় প্রতিষ্ঠানটি।

নোভা ফাইভটি ডিভাইসটির ডিসপ্লে ৬.২৬ ইঞ্চির টিএফটি এলসিডি আইপিএস। ফুল এইচডিপ্লাস ডিসপ্লের রেজুলেশন ২৩৪০*১০৮০ পিক্সেল। ফোনটিতে সবচেয়ে দ্রুতগতির ফিঙ্গারপ্রিন্ট আনলক বাটন রেখেছে। যা রয়েছে ডিভাইসটির ডান সাইডে। এটি ডিসপ্লেতে কিংবা ডিভাইসের পিছনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়ে বেশি দ্রুতগতির হবে। যা আনলক করা যাবে মাত্র ০.৩ সেকেন্ড সময়ে বলে জানায় হুয়াওয়ে।

                                                   ফাইভটি ফ্ল্যাগশিপ ফোনটির ক্যামেরা নিয়ে কথা বলছেন আলোকচিত্রী প্রীত রেজা

পিছনে ১.৮ অ্যাপারচারের ট্রিপল ক্যামেরা রয়েছে ৪৮ মেগাপিক্সেলের। যার একটি ১৬ এবং দুটি দুই মেগাপিক্সেলের। এছাড়াও সেলফি ক্যামেরা রয়েছে ২.০ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেল। ডিভাইসটিতে রয়েছে আট জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। আর ব্যবহার করা হয়েছে শক্তিশালী কিরিন ৯৮০ অক্টা কোর প্রসেসর।

ইএমইউআই ৯.১ বেজড অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। রয়েছে ফাস্ট চার্জিং সুবিধার ৩৭৫০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। যা সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে দেড় ঘণ্টা। ক্র্যাশ ব্লু, মিডসামার পার্পেল এবং ব্ল্যাক রঙে। বুধবার থেকেই দেশের সুপরিচিত ই-কমার্স সাইট পিকাবু ডটকমে প্রি-বুকিং শুরু হয়েছে। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে দেশের বাজারে হুয়াওয়ের নোভা ফাইভটি ৪৯ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে।

-সিনিউজভয়েস/ডেক্স/১২সেপ্টেম্বর/১৯ 

Please Share This Post.