প্রিয় ডটকমে লিখে আয় করার সুযোগ

অনলাইন পোর্টাল প্রিয় ডটকমে চালু হলো নতুন ফিচার ‘প্রিয়তে লিখুন, আয় করুন’। সম্প্রতি রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে ফিচারটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘যে পদ্ধতিটি নিয়ে প্রিয় ডটকম যাত্রা শুরু করছে, সেটি অভিনব। এটি শুধু মিডিয়া জগতেই নয়, যারা লেখালেখি করে অর্থ উপার্জন করতে চান, তাদের জন্য একটা শুভ সংবাদ। লেখকেরা অনলাইনে লিখে লেখার প্রাপ্য টাকা তারা পাবে। প্রিয় ডটকমের এই ধারণাটিকে আমি অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই। আশা করি আমাদের অন্যান্য মিডিয়াও অনুকরণ করবে।’

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তিবিদ ও প্রিয় ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকারিয়া স্বপন বলেন, ‘এতদিন প্রচলিত ছিল লেখক পত্রিকায় বা অনলাইনে লিখে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা পেত। আমরাই প্রথম একটি নতুন ধারণা নিয়ে এসেছি। এ ধারণাটির মাধ্যমে লিখে যার লেখা যত বেশি হিট হবে, সে অনুযায়ী টাকা পাবে।’ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি অসীম সাহা, অঞ্জনা সাহা, আহসান গ্রুপের চেয়ারম্যান মো. শহীদুল আহসান, চিত্রনায়ক ফারুক, অভিনেতা আহমেদ রুবেল, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, আবৃত্তিশিল্পী আহকামউল্লাহ, চিত্রপরিচালক নূরুল আলম আতিক, চিত্রনায়ক আরিফিন শুভ, নীরব, অভিনেত্রী সোহানা সাবাসহ প্রিয় ডটকম পরিবারের সদস্যরা।

প্রসঙ্গত, প্রিয় ডটকমে লিখে যে কেউ অর্থ উপার্জন করতে পারবেন। এর জন্য লেখককে go.priyo.com ঠিকানায় হোমপেজের উপরে ডান দিকে ‘My posts’ ট্যাব এ ক্লিক করতে হবে। ফেসবুকের মাধ্যমে লেখককে সাইন আপ করতে হবে। এরপর ‘Create new post’ ট্যাব এ ক্লিক করতে হবে। লেখা পোস্ট করার জন্য লেখাটির একটি টাইটেল, বর্ণনা, ছবি (প্রতীকিও হতে পারে) এবং অন্যান্য তথ্যাদি ঠিকমতো দিয়ে ‘Submit to Publish’ বাটনটিতে ক্লিক করতে হবে। লেখাটি পরবর্তী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে সম্পাদক কর্তৃক সম্পাদিত  হবে এবং প্রকাশ উপযোগী হলে প্রয়োজনীয় ছবি, ভিডিও অথবা অলংকরণের সমন্বয়ে প্রকাশ করা হবে। এ সম্পর্কে আরো বিস্তারিত জানা যাবে http://go.priyo.com/writers-guidelines এই ঠিকানায়।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.