প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার কাউন্সেলিং ও লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

ইঞ্জিনিয়ারিং অনুষদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের উদ্যোগে ১৮ আগস্ট বৃহস্পতিবার, ক্যারিয়ার কাউন্সেলিং এবং লিডারশিপ ডেভেলপমেন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপের আয়োজক ইয়ুথ কার্নিভাল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

ক্যারিয়ার কাউন্সেলিং বিষয়ের মূল বক্তা ছিলেন জনি মো. শাহিনুর আলম, সিনিয়র সলিউশন ম্যানেজার এল এম এরিকসন, আয়ারল্যান্ড, ইয়ুথ কার্নিভালের প্রতিষ্ঠাতা এবং লিডারশিপ ডেভেলপমেন্ট বিষয়ে মূল বক্তা ছিলেন মো. জাহাঙ্গির আলম, ইএই এস অ্যাডডভাইজার, ক্রিস এ্যানার্জি বাংলাদেশ লিমিটেড, অ্যাডভাইজার ইয়ুথ কার্নিভাল।

ওয়ার্কশপে শাহিনুর আলম সিভি রাইটিং, ইন্টারভেউ স্কিল, লোকাল জব মার্কেট এবং ওয়ার্ল্ড জব মার্কেট নিয়ে নিজের অভিজ্ঞতার কথা ছাত্র-ছাত্রীদের সঙ্গে শেয়ার করেন। তিনি ভবিষ্যত টেকনোলজি নিয়ে আলোচনা করেন যেখানে বিগ ডাটা, ইন্টারনেট অব থিংস (আইওটি) গুরুত্ব পায়। বক্তব্য শেষে তিনি ছাত্র-ছাত্রীদের সঙ্গে প্রশ্ন -উত্তর সেশনে অংশগ্রহণ করেন।

জাহাঙ্গীর আলম লিডারশিপ এবং কমিউনিকেশন দক্ষতার ওপর আলোচনা করেন। নিজেকে কীভাবে চাকরির বাজারের জন্য যোগ্য করা যায় সেই বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর অনিল কান্তি ধর, কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. তৌফিক সাঈদ, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান মো. ইফতেখার মুনীর এবং দুই বিভাগের শিক্ষক-শিক্ষিকা বৃন্দ। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধান ও পরিচালনায় ছিলেন তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক এবং প্রভাষক মো. সাইফুদ্দিন মুন্না।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.