প্রায় ৫০জন কর্মীকে অফিসে থেকেই কাজের সুযোগ দিচ্ছে ফিফোটেক

করোনাভাইরাসে দেশে চলমান লকডাউন পরিস্থিতে গ্রাহকদের জরুরি সেবা নিশ্চিতে প্রায় ৫০ জনের মতো কর্মচারীদের অফিসে থাকা-খাওয়ার ব্যবস্থা করে গ্রাহকদের নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে তথ্যপ্রযুক্তি খাতের নামকরা বিপিও প্রতিষ্ঠান ফিফোটেক।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন বলেন, কারওয়ান বাজার সফটওয়্যার টেকনোলজি পার্কের অফিস ৩৫০ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করেন। দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকে প্রায় তিনশো জন বর্তমানে বাসা থেকে কাজ করছেন। আর গ্রাহকদের জরুরী সেবা নিশ্চিতের জন্য আমি সহ ৫০ জনের জন্য অফিসে সকল ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিয়মিত জীবানুমুক্ত করে প্রতিষ্ঠানকে এবং কর্মরত কর্মচারীদের ফ্রিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে থাকি।

তবে গুরুত্বপূর্ণ তথ্য হলো, অফিসে যারা অবস্থান করছেন তাদের প্রত্যেকের মধ্যে ন্যূনতম তিন ফুট দূরত্ব বিদ্যমান এবং সবাই মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করছেন। সপ্তাহখানিক ধরে অফিস কোয়ারেন্টাইনে থাকা কর্মীদের নির্দেশনা দেয়া হয়েছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অফিস থেকে বের হওয়া যাবে না।

দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের কিছু জরুরি এবং রপ্তানি সেবা রয়েছে, যা আমাদের প্রদান করতেই হয়। গ্রাহকদের সেবার নিশ্চয়তা দিতে আমরা আমাদের কর্মীদের দুইভাগে ভাগ করেছি। একটি অংশ বাসা থেকে কাজ করবে। তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সার্বক্ষণিক অফিসের সঙ্গে যোগাযোগ রাখবে। বাকি যারা কাজ বাসা থেকে করতে পারবেন না, তারা অফিসে থেকেই দায়িত্ব পালন করবেন।

অফিসে সবার জন্য আলাদা আলাদা বিছানা কেনা হয়েছে। অফিসের পক্ষ থেকে কর্মীদের নিয়মিত খাবারের ব্যবস্থা করা হয়েছে, যা অফিসেই পরিস্কার-পরিচ্ছন্নতার সঙ্গে রান্না করা হচ্ছে।

আমরা এখন যে বিশাল বিপদের মধ্যে দিয়ে যাচ্ছি, সেখানে আমরা চেষ্টা করছি সীমিত আকারে হলেও কার্যক্রম চালাতে। তা না হলে কিছুদিন পরে অর্থনৈতিকভাবে যে প্রতিকূলতা আসবে, তাতে আমাদের বিপিও সেক্টরের অনেক মানুষের চাকরি হারানোর সম্ভাবনা তৈরি হতে পারে।

 

সিনিউজভয়েস/জিডিটি/৩১.মা./২০

 

 

Please Share This Post.