প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেবে ইউসেপ এবং স্টার কম্পিউটার

কম্পিউটারভিত্তিক বিশেষ কারিগরি দক্ষতা উন্নয়নে ‘টেনিং অব ট্রেইনার্স অন কম্পিটেন্সি বেজড স্কিল ট্রেনিং’ শিরোনামে প্রশিক্ষকদের প্রশিক্ষণে যৌথ উদ্যোগ নিয়েছে ইউসেপ বাংলাদেশ (এসইআইপি) এবং স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড। এটি অর্থ মন্ত্রণালয়ের সিপ প্রকল্পের একটি উদ্যোগ।

১৬ আগস্ট বুধবার, অানুষ্ঠানিকভাবে এ উদ্যোগের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি এক্সিকিউটিভ প্রজেক্ট ডিরেক্টর মোহাম্মদ কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিপ প্রকল্পের কান্ট্রি ডিরেক্টর এজহিলান নিলান এবং স্টার কম্পিউটার সিস্টেমস-এর পরিচালক এবং প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রেজোয়ানা খান।

বক্তারা মূলত তাদের মূল্যবান বক্তব্যে এই প্রকল্পের গুরুত্ব এবং আউটপুট সম্পর্কে ধারণা দেন। তারা দক্ষ ও প্রশিক্ষিত মানব সম্পদ সরবরাহ এবং চাহিদার মধ্যে বিদ্যমান ফাঁক পূরণের ওপর জোর দেন।

এ প্রকল্পের আওতায় কম্পিউটারভিত্তিক কারিগরি দক্ষতা উন্নয়নে সর্বমোট ৮২০ জন প্রশিক্ষককে বিশেষ প্রশিক্ষণ দেয়া হবে। প্রকল্পটি বাস্তবায়নে যৌথভাবে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং প্রবাসী ও কল্যাণ মন্ত্রণালয়। আইটি, গার্মেন্টস, কন্সট্রাকশন, লাইট ইঞ্জিনিয়ারিং এবং শিপ বিল্ডার্স-এসব ক্ষেত্রে শিল্পোন্নয়নে দক্ষ জনবল তৈরি করাই এ প্রকল্পের মূল লক্ষ্য। এ প্রশিক্ষণ প্রকল্প বাস্তবায়নে বিবি এসএমই এবং পিকেএসএফ কাজ করবে।


– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.