প্রযুক্তি খাতে নারীদের সহায়তায় ‘ডিজিটাল উইমেন সিরিজ’

শুধু মাত্র নারীদের নিয়ে উইমেন ইন ডিজিটালের নতুন উদ্যোগ ‘ডিজিটাল উইমেন সিরিজ’। এই অনুষ্ঠানটি সিরিজ আকারে সারা বছর ব্যাপী চলবে।

‘ডিজিটাল উইমেন সিরিজ’ এর মূল লক্ষ হল প্রযুক্তিতে নারীর উপস্থিতি প্রসারণ এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য তাদের অবদানকে তরুণ সমাজের সামনে তুলে ধরা।

প্রতিটি সিরিজ এ উইমেন ইন ডিজিটাল নিয়ে আসবে ইন্ডাষ্ট্রি উইমেন এবং ম্যান লিডার যারা তাদের অবিজ্ঞতা শেয়ার করবে এবং মেন্টরিং করবে তরুণ সমাজকে। এ প্রোগ্রামের মধ্যে দিয়ে উইমেন ইন ডিজিটাল সহযোগিতা করবে ১১ নারী ব্যবসায়ীকে, ১১ জন ফ্রিল্যান্সার এবং অন্যান্য ক্ষেত্রের নারীদের।

২৪ ফেব্রুয়ারি ডিজিটাল উইমেন সিরিজের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির ভেন্যু সহযোগিতা করে ইএমকে সেন্টার। এতে দেশের স্বনামধন্য বক্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ওয়াই ওয়াই গ্রুপের প্রতিষ্ঠাতা সজীব মোহাম্মদ খাইরুল প্রতিষ্ঠাতা কথা বলেন ‘ওমেন ইন এন্টারপ্রেণারশিপ’, নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক তামান্না মোতাহের কথা বলেন ‘ওমেন ইন টেকনোলজি’, শাহানা শারমিন কথা বলেন ‘ওমেন ইন ফ্রিল্যান্সিং’, উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা আছিয়া নীলা কথা বলেন ‘ওমেন হু কোড’ এই থিম নিয়ে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (ট্রেনিং) এনামুল কবির এবং ইএমকে সেন্টারের পরিচালক এম কে আরেফ।

উইমেন ইন ডিজিটাল যেসব বিষয়ের ওপর সহযোগিতা করবে তা হলো-
* ওমেন হু কোড
* ওমেন ইন টেকনোলজি
* ওমেন ইন ফ্রিল্যান্সিং
* ওমেন ইন ডিজিটাল লিডারশিপ
* ওমেন ইন এন্টারপ্রেইনরশিপ
* ওমেন ইন হেলথকেয়ার
* ওমেন ইন ই -কমার্স
* ওমেন ইন কল সেন্টার

ইএমকে সেন্টারে ডিজিটাল উইম্যান সিরিজের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.