প্রযুক্তিতে সবচেয়ে বড় বিনিয়োগ পেলো রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম ‘সহজ’

সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান গোল্ডেন গেট ভেঞ্চারের কাছ থেকে  বিনিয়োগ হিসেবে ১৫ মিলিয়ন ইউএসডি অর্থায়ন পেলো বাংলাদেশের অনলাইন রাইড শেয়ারিং ও টিকেটিং প্ল্যাটফর্মে জনপ্রিয় প্রতিষ্ঠান সহজ। নতুন এই মূলধন নিজেদের গ্রাহক অর্জন ও রাইড শেয়ারিং ব্যবসার বিস্তৃতিতে কাজে লাগাবে সহজ।

গতকাল সংবাদ সম্মেলনে সহজ গণমাধ্যমের কাছে তাদের নতুন বিনিয়োগকারীদের পরিচয় করিয়ে দেয়, একই সঙ্গে রাইড শেয়ারিং সার্ভিসে গাড়ি সেবা চালু করারও ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

কোনো প্রকার ভোগান্তি ছাড়াই একই অ্যাপে গ্রাহকদের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় যাবতীয় সেবা প্রদান করাই প্রতিষ্ঠানটির লক্ষ্য। গ্রাহকদের চাহিদা মোতাবেক রাইড শেয়ারিং সার্ভিস, বাস ও সিনেমার টিকিটসহ সকল সুবিধা স্মার্টফোনের ‘সুপার অ্যাপ’-এর মাধ্যমে ডিজাইন করার পরিকল্পনা নিয়েছে সহজ।

এ প্রসঙ্গে সহজের ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির বলেন, আমাদের স্লোগান হচ্ছে ‘জীবনটাকে সহজ করুন’। ২০১৪ সালে আমরা যখন যাত্রা শুরু করেছিলাম আমাদের লক্ষ্যই ছিলো গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদান করা। ২০১৪-তে আমরা টিকিট সেবা ও এ বছর আমরা রাইড শেয়ারিং সার্ভিস নিয়ে এসেছি, এবার আমরা আকর্ষণীয় ‘সুপার অ্যাপ’ পরিকল্পনা হাতে নিয়েছি। এই পরিকল্পনা বাস্তবায়নে সহজ দেশি-বিদেশি অভিজ্ঞ বিনিয়োগকারীদের সমর্থন পাচ্ছে এবং আমি মনে করি এটি খুব শিগগিরই আমাদের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

বাংলাদেশের গ্রাহক সেবা ও পরিবহন খাতে যুগান্তকারী প্ল্যাটফর্মের অংশ হিসেবে মালিহা ও তার দলে সম্পৃক্ত হতে পেরে আমরা সত্যিই সম্মানিত”- বলেন গোল্ডেন গেট ভেঞ্চার-এর অংশীদার জাস্টিন হল।

বর্তমানে ‘সহজ’-এ প্রযুক্তি, পরিচালনা ও বিপণনে ২০০-এর বেশি অভিজ্ঞ কর্মকর্তা কর্মরত আছেন।

-গোলাম দাস্তগীর তৌহিদ
Please Share This Post.