প্রধানমন্ত্রীর হাতে এমগভ অ্যাওয়ার্ড তুলে দিলেন পলক

গত ৯ মে  যুক্তরাজ্যের ব্রাইটনে অনুষ্ঠিত মোবাইলগভ ওয়ার্ল্ড সামিট-২০১৭ সম্মেলনে বাংলাদেশ প্রথমবারের মতো অর্জন করেছে ‘গ্লোবাল মোবাইল গভর্মেন্ট (এমগভ) অ্যাওয়ার্ড ২০১৭’। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগকে এ অ্যাওয়ার্ড দেয় বিশ্বখ্যাত এম ফর লাইফ ডট ওআরজি।

আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত ‘ন্যাশনাল মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাওয়ারনেস ডেভেলপমেন্ট অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডআপ প্রোগ্রাম’-এর জন্য গ্লোবাল মোবাইল গভর্মেন্ট (এমগভ) অ্যাওয়ার্ডে বাংলাদেশকে  ভূষিত করা হয়। এর মাধ্যমে আরো একবার ডিজিটাল বাংলাদেশের বৈশ্বিক উপস্থিতি ও স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

সারাবিশ্বের প্রায় ১০০ মনোনয়নকে পেছনে ফেলে ১ম পুরস্কার অর্জনের মাধ্যমে এ বছর বাংলাদেশ এই অনন্য সম্মানের অংশীদার হয়েছে। চূড়ান্ত প্রতিযোগিতায় দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, তুরস্ক, চিলি, কলাম্বিয়া, ভারত, দুবাই সহ ১৫টি দেশ এই পুরস্কারের জন্য  বাংলাদেশের প্রতিযোগী দেশ ছিল।

আজ ৫ জুন সোমবার, সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রী সভার বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ‘গ্লোবাল মোবাইল গভর্মেন্ট (এমগভ) অ্যাওয়ার্ড ২০১৭’ পুরস্কারটি হস্তান্তর করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ প্রসঙ্গে ফেসবুকে এক স্ট্যাটাসে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা, আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ, জনাব সজীব ওয়াজেদ জয়ের সার্বিক তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ আজ অনন্য এক বাস্তবতা। সরকারের ক্রমাগত নীতি সহায়তা ও জনগণের দোরগোড়ায় মোবাইলভিত্তিক প্রযুক্তিকে সহজলভ্য করার মাধ্যমে এম-গভার্নেন্সের মাধ্যমে বাংলাদেশের যে দৃশ্যমান প্রয়াস তার আন্তর্জাতিক স্বীকৃতি হলো গ্লোবাল মোবাইল গভর্মেন্ট (এমগভ) অ্যাওয়ার্ড ২০১৭ অর্জন। ’

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.