প্রথম ৫জি স্মার্টফোন আনছে ওয়ানপ্লাস

প্রত্যেক বছরই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস দুটি করে ফ্ল্যাগশিপ স্মার্টফোন রিলিজ করে থাকে। যেগুলোকে তারা ফ্ল্যাগশিপ কিলার উপাধি দিয়ে থাকে।

সেই সূত্রে এ বছর ওয়ানপ্লাস রিলিজ করেছে তাদের এ বছরের ফ্ল্যাগশিপ স্মার্টফোন। ওয়ানপ্লাস সিক্স যা স্মার্টফোন বাজারে ভালোই সাড়া পেয়েছে। কয়েক মাস পরেই প্রতিষ্ঠানটি রিলিজ করতে যাচ্ছে ওয়ানপ্লাস সিক্স-টি।

ওয়ানপ্লাসের নিয়ম অনুযায়ী আগামী বছরও ওয়ানপ্লাস তাদের নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন রিলিজ করবে। যার নাম হবে ওয়ানপ্লাস সেভেন।

ফোন অ্যারেনার রিপোর্ট অনুযায়ী, আগামী বছর রিলিজ করা এই ওয়ানপ্লাস সেভেন স্মার্টফোনটি হবে পৃথিবীর প্রথম ৫জি নেটওয়ার্ক সাপোর্টেড স্মার্টফোন, যা ভোক্তাদের কাছে বিক্রি করা হবে।

এর আগেও অনেক ৫জি ফোনের কনসেপ্ট বা প্রোটোটাইপ অনেক কিছুই তৈরি করা হয়েছে, তবে সেগুলো কখনোই কাঁচের বাক্সের বাইরে বের হয়নি বা সাধারণ স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে বিক্রি করা করা হয়নি। কারণ, সেগুলো শুধুমাত্র পরীক্ষামূলক পর্যায়ে ছিল।

তবে এ বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৮ ইভেন্টে ওয়ানপ্লাসের সিইও পিট ল জানান, তারা মার্কিন একটি মেজর স্মার্টফোন ক্যারিয়ারের সঙ্গে কাজ করছে ৫জি স্মার্টফোন তৈরি করার ব্যাপারে। আগামী বছরেই ৫জি সাপোর্টেড স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে তারা।

অবশ্য এই স্মার্টফোনটি ওয়ানপ্লাস সেভেন-ই হবে কিনা তা নিশ্চিতভাবে জানা যায়নি।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.