প্রতিদিনের কেনাকাটায় চালু নিত্য-পণ্য ডটকম

নাগরিক জীবনে প্রতিদিন বাজারে যাওয়া বেশ ঝামেলার কাজ। এছাড়াও সজিব শাকসবজি অথবা তাজা মাছ অথবা মাংস পছন্দ করাও কষ্টকর। বাজারের কষ্ট আর দামাদামির বিরক্তিকর কাজকে বিদায় জানাতে শুরু হলো নিত্য-পণ্য ডটকমের যাত্রা। বাজারে না গিয়েও এখন বাজার হবে কয়েকটি ক্লিকে।

১৭ মার্চ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ইনোভেশন সেন্টারে তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার নিত্য-পণ্য ডটকমের শুভ উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ রেজাউল মাকসুদ জাহেদী, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ এবং নিত্য-পণ্য ডটকমের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক টি এইচ মোস্তফা দিপু।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, দেশ ডিজিটাল হচ্ছে এবং এই যাত্রা দিনকে দিন আরো উন্নত হবে। ই-কমার্স এখন জনপ্রিয় হচ্ছে। আমাদের দেশে বাংলা কথা থেকে সফটওয়্যারে ইনপুট দেয়া শুরু হয়েছে। এটি শুধু ই-কমার্স নয় এটি ডিজিটাল কমার্স। আমাদের আইনগত সমস্যাগুলো আমরা সমাধানের চেষ্টা করছি। আমাদের পণ্য ডেলিভারি থেকে শুরু করে প্রতি পদক্ষেপে বাধা রয়েছে। তবে আমরা থেমে যাবো না। আমাদের মেয়েরা ফেসবুক পেজ খুলে ব্যবসা করছে। নিজেদের ভাগ্য পরিবর্তন করছে। নিত্য-পণ্যডটকম গুণগতমান বজায় রেখে সামনে এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিসিএস সদস্য হিসেবে বিসিএস ইনোভেশন সেন্টারকে ভেন্যু হিসেবে ব্যবহার করার জন্য আমি নিত্য-পণ্য ডটকমের নির্বাহী পরিচালককে কৃতজ্ঞতা জ্ঞ্যাপন করি। কেনাকাটার জন্য নিত্য-পণ্য ডটকম ওয়ান স্টপ সল্যিউশন হিসেবে কাজ করবে। বাংলাদেশ কম্পিউটার সমিতি কম্পিউটারের যে পণ্যগুলো অনলাইনে বেচাকেনা হয় তা ডেলিভারি দিতে যাতে কোনো সমস্যা না হয় এবং পথে ঘাটে সমস্যাগুলোর সমাধানে আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার চেষ্টা করছি। কুরিয়ার সার্ভিস থেকে শুরু করে অন্যান্য ট্রান্সপোর্টের সঙ্গেও আমরা শিগগির বৈঠক করবো।

ই-ক্যাব সভাপতি রাজীব আহমেদ বলেন, নিত্য-পণ্য ডটকম মানুষের গুরুত্বপূর্ণ বাজারগুলো করার সুবিধা করে দিয়েছে। তবে এক্ষেত্রে ডেলিভারির সময়টা বেশ গুরুত্বপূর্ণ। সকালে অর্ডার দিয়ে যেন পণ্য পেতে বিকেল না হয় সেদিকে নজর দিতে হবে। সাইটটি যাতে সহজে ব্রাউজ করা যায় সেজন্য ডোমেইনসহ সাইট পরিচালনার বিষয়গুলোকে আপডেট রাখতে হবে। ভালো এবং বিশ্বাসযোগ্য সেবা এই সাইটটিকে ই-কমার্স সাইট ব্যবহারকারীদের আস্তা অর্জন করতে সক্ষম হবে।

নিত্য-পণ্য ডটকমের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক টি এইচ মোস্তফা দিপু বলেন, নিত্যদিনের বাজারকে সহজ করার জন্য আমাদের এই উদ্যোগ। প্রথম চারটি ক্যাটাগরিতে আমরা কাজ শুরু করেছি। শিগগিরই আমাদের সব বিভাগ চালু হবে। আমরা আমাদের গ্রাহকদের নিজস্ব সোর্স থেকে উৎপাদিত বাছাই করা অর্গানিক পণ্য থেকে শুরু করে সব ধরণের হাজারো পণ্য সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের হাতে পৌঁছানোর চেষ্টা করবো।

দৈনন্দিন বাজার, চাল, ডাল, শাকসবজি, ফ্যাশন, ইলেকট্রনিক্সসহ হাজারো পণ্য রয়েছে এই সাইটটিতে। নিত্য-পণ্য ডটকমে কেনাকাটা করতে ব্রাউজ করুন www.nitto-ponno.com এ। এছাড়াও সাইটটির ফেসবুক পেজে যোগাযোগের সুযোগ রয়েছে। ফেসবুক পেজ www.facebook.com/nitto-ponno। নিত্য-পণ্য ডটকমে যোগাযোগের নম্বর ০১৭৬০৫০০৮০০।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.