কম্পিউটার সোর্সে পেনড্রাইভ আকৃতির ইন্টেল কম্পিউটার

ডেস্কটপ, ল্যাপটপ, ট্যাবলেট ও ফ্যাবলেটের পর ক্লাউড সুবিধাযুক্ত বুকপকেটে বহনযোগ্য দঙ্গল আকৃতির ইন্টেল উদ্ভাবিত একটি বিশেষায়িত পিসি দেশের বাজারে এনেছে কম্পিউটার সোর্স। পিসিটি দৈর্ঘ্যে ও প্রস্থে চার ইঞ্চি বাই দেড় ইঞ্চি এবং আধা ইঞ্চি পুরু। ল্যাপটপ ও ডেস্কটপের মধ্যে সমন্বয়সাধনকারী ৩২ জিবি ধারণক্ষমতার দুইটি ভিন্ন মডেলের ইন্টেল কম্পিউট স্টিক পিসিটি দেখতে অনেকটা পেনড্রাইভের মতো।

এই পেনড্রাইভ পিসিটি মনিটর কিংবা টিভির এইচডিএমআই পোর্টে সংযুক্ত করে মাউস আর কি-বোর্ড জুড়লেই দিব্যি ডেস্কটপ পিসি’র কাজ করবে। এতে রয়েছে ২ জিবি র‌্যাম ও ১.৮৩/১.৮৪ অ্যাটম কোয়াড কোর প্রসেসর। চাইলে ধারণক্ষমতা ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যায়। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অরিজিনাল উইন্ডোজ ১০। আছে লাইসেন্স এন্টিভাইরাস সফটওয়্যারও।

ওয়াই-ফাই ও ব্লুটুথ প্রযুক্তি থাকায় এটিতে ইন্টারনেট ব্যবহারে কোনো বেগ পেতে হয় না। একইসঙ্গে স্বল্প ব্যায়ে ডিজিটাল প্রচারণা এবং করপোরেট মিটিংয়ে প্রেজেন্টেশন দেয়া ছাড়াও বাসা ও অফিস কাজের মধ্যে সমন্বয় করতে পারে। কার্যক্ষেত্রে অ্যাপস ও সফটওয়্যার বিড়ম্বনা ঘুচে দেয়।

১ বছরের ওয়ারেন্টিযুক্ত রকমারি সুবিধার ইন্টেলের এই ডব্লিউএফপি মডেলের পেনড্রাইভ পিসিটির দাম ১১ হাজার টাকা এবং ডব্লিউ৩২এসসি মডেলের দাম ১৩ হাজার টাকা। আরো জানতে যোগাযোগ: ০১৭৩০ ৩৫৯২৬৩।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.