পিক্সমামা ফটো আপলোড বিজয়ীদের পুরষ্কৃত

ফটোআপলোড প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কৃত করেছে দেশের প্রথম ফটোগ্রাফির ডিজিটাল কন্টেন্ট মার্কেটপ্লেস পিক্সমামা। উদীয়মান ফটোগ্রাফারদের এটিকে পেশা হিসেবে বেছে নেয়ায় উৎসাহিত করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ফটো আপলোডের সংখ্যার ওপর ভিত্তি করে বিজয়ীদের নির্বাচন করা হয়েছে। রাজধানীর গুলশানে রবির কর্পোরেট অফিসে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

ফ্রিল্যান্স ফটোগ্রাফার তানভীর অনিক প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে নির্বাচিত হন। তাকে ৫০ হাজার টাকা পুরষ্কার দেয়া হয়। এছাড়া আয়মান নাকিব ও তপন কর্মকার দ্বিতীয় ও তৃতীয় হিসেবে নির্বাচিত হন। আয়মান নাকিব পুরষ্কার হিসেবে পেয়েছেন ২৫ হাজার টাকা ও তপন পেয়েছেন ১৫ হাজার টাকা।

প্রতিযোগিতায় চতুর্থ থেকে দশমস্থান অধিকারীরা প্রত্যেকে ২ হাজার টাকা করে পুরষ্কার পান। ১১ থেকে ২০তমস্থান অধিকারীরা পান ১ হাজার টাকা এবং ২১ থেকে ৩০তম স্থান অধিকারীদের প্রত্যেকে ৫০০ টাকা দেয়া হয়। পুরষ্কারের পাশাপাশি বিজয়ীদের স্ক্রেট, সার্টিফিকেট ও টি-শার্ট উপহার দেওয়া হয়।

বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ)-এর সভাপতি গোলাম মোস্তফা, প্রখ্যাত ফটোগ্রাফার হাসান চন্দন, প্রীত রেজা, প্রথম আলোর সিনিয়র ফটো জার্নালিস্ট আবদুস সালাম অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্তিত ছিলেন।

এছাড়া উপস্তিত ছিলেন রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, হেড অব কর্পোরেট ও রেগুলেটরি অ্যাফেয়ার্স সাহেদ আলম, হেড অব এন্টারপ্রাইজ বিজনেস মো. আদিল হোসেন এবং পিক্সমামা’র সিইও ও প্রতিষ্ঠাতা মো. মোস্তাফিজুর রহমান।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্তের ৮শ’র এর বেশি ফটোগ্রাফার ৯ হাজারের বেশি ফটো আপলোড করেন। ২০১৮ সালের ১০ ডিসেম্বর শুরু হওয়া প্রতিযোগিতাটি শেষ হয় ৩১ ডিসেম্বর। রবি’র কর্মীদের ডিজিটাল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে নেয়া আর-ভেঞ্চার প্রকল্পের আওতায় পিক্সমামা স্বাধীন ব্যবসা হিসেবে কার্যক্রম পরিচালনা করছে ।

-সিনিউজভয়েসডেক্স

Please Share This Post.