পিআইবি-এটুআই পুরস্কার জিতলো ৭ সাংবাদিক

এটুআই এবং প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর যৌথ আয়োজনে আজ ২২ মে ২০১৯ পিআইবি’র সেমিনার কক্ষে বিভিন্ন গণমাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রিপোর্টিংয়ের জন্য ৭ ক্যাটাগরিতে ৭ সাংবাদিককে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৮ প্রদান করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসেবে এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সম্মানিত অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য সচিব আবদুল মালেক এবং এটুআই এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন পিআইবি’র পরিচালনা বোর্ড এর চেয়ারম্যান আবেদ খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করেন জুরি বোর্ডের অন্যতম সদস্য ও ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত।

পুরস্কার বিজয়ীরা হচ্ছেন জাতীয় সংবাদপত্র (বাংলা) ক্যাটাগরিতে দৈনিক শেয়ার বিজ এর প্রতিবেদক মোহাম্মদ ওয়ালীউল্লাহ, জাতীয় সংবাদপত্র (ইংরেজি) ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন এর প্রতিবেদক ইব্রাহিম হোসাইন, টেলিভিশন ক্যাটাগরিতে বৈশাখী টেলিভিশন এর প্রতিবেদক বুদ্ধদেব কুন্ডু,আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক গ্রামের কাগজ এর প্রতিবেদক উজ্জ্বল বিশ্বাস, বেতার ক্যাটাগরিতে বাংলাদেশ বেতার এর প্রতিবেদক মো: মোস্তাফিজুর রহমান, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে রাইজিংবিডি ডট কম এর প্রতিবেদক রফিকুল ইসলাম মন্টু এবং ফটোগ্রাফি ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন এর ফটোসাংবাদিক সৈয়দ জাকির হোসেন। অনুষ্ঠানে পুরস্কার বিজয়ীদের প্রত্যেককে ৭৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, এটি এখন বাস্তবতা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নাগরিক সেবাকে আরো সহজ ও দ্রুত করতে এ বছরের মধ্যে আমরা প্রতিটি ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড কানেকশন পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য সচিব  আবদুল মালেক বলেন, গণমাধ্যমের মাধ্যমে তরুণদেরকে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ব্যবহার করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এটুআই এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের দোরগোড়ায় দ্রুত, স্বচ্ছ ও হয়রানিমুক্ত এবং স্বল্পমূল্যে সেবা পৌঁছে দেওয়ার জন্য এটুআই কাজ করে চলেছে।

সিনিউজভয়েস/জিডিটি/মে২২/১৯

Please Share This Post.