পর্নো ও জুয়া সহ হাজারের বেশি সাইট বন্ধ

পর্নো ও জুয়ার দেড় হাজারের বেশি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত দুই সপ্তাহে এসব সাইট বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি নাজমুল ইসলাম।
গত সোমবার তিনি বলেন, মন্ত্রী মোস্তাফা জব্বার এর তত্ত্বাবধানে বাংলাদেশ পুলিশের সব সাইবার ইউনিট, র‌্যাব, বিটিআরসি, এনটিএমসি ও এটুআই-এর অংশগ্রহণে সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী পর্নোসাইট ও জুয়ার সাইট ব্লক করার চেষ্টা চলছে। এ পর্যন্ত ১৫ শতাধিক এই ঘরানার সাইট ব্লক করা হয়েছে।’
তিনি সবাইকে এ ব্যাপারে তথ্য দিয়ে সহযোগিতা করারও আহ্বান জানান। এর আগে গত ৬ ফেব্রুয়ারি টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ২৪৪টি ওয়েবসাইট (ডোমেইন ও লিংক) বন্ধের নির্দেশ দেয়। বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগ থেকে দেশের সব আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) এসব সাইট বন্ধের নির্দেশ দেওয়া হয়। সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মতামত জানতে চাইলে তিনি বলেন, এই উদ্যোগের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ। কারন এটা  মনোযোগে বিঘ্ন ঘটায়। আমি চাই দেশের সকল খারাপ সাইটগুলো বন্ধ হোক।
সিনিউজভয়েস/
Please Share This Post.