পর্দা নামলো সিটিআইটি মেলার

আইডিবির বিসিএস কাম্পিউটার সিটির সাত দিনব্যাপী সিটিআইটি ২০১৬ মেলা শেষ হল ২৪ জানুয়ারি রোববার। রাত নয়টায় এক সমাপণী অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করে সিটিআইটি ২০১৬ এর আহ্বায়ক মুজিবুর রহমান স্বপন। মেলার সমপণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিএস কম্পিউটার সিটির সভাপতি আহমেদ হাসানসহ দেশের এ কম্পিউটার বাজার পরিচালনা কমিটির অনেকে।

সমাপনী অনুষ্ঠানে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র প্রথম হওয়া কুপন নম্বরটি হল ৪৫০৩। প্রথম পুরস্কার হিসেবে বিজয়ী পেয়েছে একটি ল্যাপটপ। মোট আটটি পুরস্কারের মধ্যে অন্যান্য কুপন নম্বরসমুহ হচ্ছে যথাক্রমে- ২৭৭০০, ৩৬৬, ২৯৭৩৫, ২৭১৪৬, ১৩৯১৪,২৭৪৫৫ ও ১৪২২১। র‌্যাফেল ড্রয়ে দুই থেকে অষ্টম স্থানে বিজয়ীরা পেয়েছে বিভিন্ন প্রযুক্তি পণ্য।

সিটিআইটি মেলার এবারের আয়োজন সফল হয়েছে উল্লেখ করে বিসিএস কম্পিউটার সিটির সভাপতি আহমেদ হাসান মেলা সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। মেলার শেষ দিকে এসে ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিল লক্ষ্য করার মতো। ক্রেতা সমাগম ও মেলায় আযোজকদের নানা আয়োজনে জমজমাট অবস্থা ছিল এ মেলা। ছিলে গুণগত মানের প্রযুক্তিপণ্যের বিশাল সমাহর।

এবারের মেলায় আয়োজনের মধ্যে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দর্শনার্থী ও ক্রেতাদের জন্য চালু ছিল শাটল বাস সার্ভিস, জাদু প্রদর্শনী, ভৌতিক টানেল দেখার সুযোগ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গেমিং জোন। এ মেলা আগামী প্রজন্ম অর্থাৎ শিশুরা যাতে ডিজিটাল প্রযুক্তির প্রতি আগ্রহী হয়ে ওঠে, সে চিন্তা করে ‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার স্লোগানে’ সাজানো হয়েছিল সিটিআইটি ২০১৬। এ মেলা চতুর্দশবারের মতো আয়োজিত হয়েছে। মেলা শুরু হয়েছিলো গত ১৮ জানুয়ারি।

‘সিটিআইটি ২০১৬’ মেলার প্লাটিনাম স্পন্সর এইচপি। এছাড়াও স্পন্সর হিসেবে ছিল আসুস, এসার, গিগাবাইট, হিটাচি, ডেল, ট্রেন্ড মাইক্রো ও আরমা গার্ডেন।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.