পর্দা নামলো দুইদিনব্যাপি ইলেকশন হ্যাকাথনের

পর্দা নামলো দুইদিন ব্যাপি ইলেকশন হ্যাকাথন ২০১৫ এর আয়োজনের। টেক পোর্টাল হাইফাই পাবলিক, এশিয়া ফাউন্ডেশন, ড্যানিডা, ইউকে এইড সিডা এর সহযোগিতায় ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনকে সামনে রেখে ইলেকশন হ্যাকথন আয়োজন করা হয়েছিলো।সোমবার (২১ ডিসেম্বর) গুলশানের সিক্স সিজন হোটেলে পুরষ্কার বিতরনীর মাধ্যমে শেষ হলো এই আয়োজনের।

হ্যাকাথনে মেন্টর-এর দায়িত্ব পালন করেন হাইফাই পাবলিক প্রধান কারিগরি কর্মকর্তা শাফকাত আলম, জি-টেক প্রধান সফটওয়্যার সফটওয়্যার স্থপতি জাহিদ ইসহাক, সফটওয়ার গ্লোবাল কনসালটেন্সির প্রতিষ্ঠাতা এম এম মুনিরুজাম্মান, জিএন্ডআরয়ের হেড অব সেল লতিফ চৌধুরী, এশিয়া ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার মির জুনায়েদ জামাল এবং চরকি লিমিটেডের প্রধান নিবার্হী জাহিদুল আমিন।

তৃতীয় স্থান অর্জন করে কোড হান্টারস তাদের অ্যাপ  ‘ক্লিন ভোট’ ডেভেলপ করে। দ্বিতীয় স্থান অর্জন করে বাহন তাদের ‘মাই ইলেকশন’ আপ্লিকেশন দিয়ে।

হ্যাকাথন এর চ্যাম্পিয়ন হয় টিম স্ট্যাটিক তাদের ‘ইলেকশন বাংলাদেশ’ অ্যাপ ডিজাইন করে।

জয়ী দলের সদস্যরা পেয়েছে একটি ল্যাপটপ এবং দ্বিতীয় স্থান অর্জনকারী দল পেয়েছে স্মার্টফোন।এছাড়া বিজীয় তিনটি দলের সদস্যরা পেয়েছে একটি করে পাওয়ারব্যাংক।

দু্‌ইদিন ব্যাপি ইলেকশণ হ্যাকাথনে আরও ছিলো গিফটহ্যাম্পার এবং নোম্যান গ্রুপে চাকরি পাওয়ার সুযোগ।

আয়োজনটি অন্যতম উদ্দেশ্য নির্বাচন সম্পর্কে তরুণ ও ভোটাদের সচেতন করা। এছাড়া বিনামূল্যে এই সকল মোবাইল ও ওয়েব অ্যাপের সুবিধা সকল ভোটাদের মাঝে ছড়িয়ে দেয়া। ১০০ জন দলীয়ভাবে হ্যাকাথনের এই আয়োজনে অংশ নিয়েছিলো। এর মধ্যে রয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, বিশ্ববিদ্যালয়ের অনুষদ সদস্য এবং বিভিন্ন আইসিটি প্রতিষ্ঠানের সদস্যরা।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.