পরিবেশবান্ধব কাঠপণ্য আনলো ওরিয়েন্টাল ইকো উডস

ওরিয়েন্টাল ইকো উডস লিমিটেড সম্প্রতি ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইকো উডস নামক পরিবেশবান্ধব কম্পোজিট উড বাজারজাতকরণের ঘোষণা দিয়েছে। সংবাদ সম্মেলনে কোম্পানিটি দেশে পরিবেশবান্ধব জীবনধারা গড়ে তোলার তীব্র প্রয়োজন ও দায়িত্বশীলতার কথা উল্লেখ করে উচ্চ মানসম্পন্ন নতুন পণ্য বিপণনের এই ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ওরিয়েন্টাল ইকো উড্স লিমিটেডের চেয়ারম্যান মো. আতিকুল করিম খান, ম্যানেজিং ডিরেক্টর মো. রেজাউল করিম খান, ডিরেক্টর মো. রাকিবুল করিম খান, সিএফও মো. শাহ্ আলম মল্লিক, এজিএম সরদার মো. আবদুল হাকিম, ব্র্যান্ড কমিউনিকেশন ম্যানেজার দিদার মোস্তাক আহমেদ এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের জিএম মো. জামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মো. রেজাউল করিম খান সংবাদ সম্মেলনে ইকো উডস-এর তৈরি পরিবেশবান্ধব পণ্যের কার্যকারিতা, স্বাতন্ত্র্য বা অতুলনীয় সব বৈশিষ্ট্য, গুণমান ইত্যাদিসহ বর্তমানে বিশ্বব্যাপী এ ধরনের পণ্য ব্যবহারের প্রয়োজনীয়তা ও উপকারিতা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইকো উডস হচ্ছে ওরিয়েন্টাল ইকো উড্স লিমিটেড-এর তৈরি কম্পোজিট উড প্রডাক্ট। এসব পণ্যের মধ্যে রয়েছে ডোর, ডোর ফ্রেম, টিম্বার টিউব এবং কম্পোজিট উডেন বোর্ড। এসব পণ্য তৈরি করা হয় ইউরোপিয়ান ও জাপানি প্রযুক্তিতে। ওরিয়েন্টাল ইকো উডস-এর কারখানা গাজীপুরে অবস্থিত। প্রাকৃতিক ভারসাম্য রক্ষার ওপর জোর দিয়ে ওরিয়েন্টাল ইকো উডস-এর কারখানায় প্রথমেই গাছের অব্যবহৃত অংশ বা কাঠের গুঁড়া সংগ্রহ করা হয়। যা দিয়ে পরবর্তীতে অত্যাধুনিক মেশিনে তৈরি হয় কম্পোজিট উড। যা পরিবেশে বর্জের পরিমাণ কমায়। ইকো উডস প্রতিদিন প্রায় দুইশর ও বেশি গাছ কাটা থেকে রক্ষা করে।

ওরিয়েন্টাল ইকো উডস লিমিটেড-এর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ইকো উডস এর প্রোডাক্ট সম্পূর্ণ ওয়াটার ও ময়েশ্চার প্রুফ (পানি বা আর্দ্রতায় নষ্ট হয় না), ফাটল ধরে না, উইপোকা ও ঘুনপোকায় ধরে না, আবহাওয়ার পরিবর্তনেও কোনো ক্ষতি হয় না এবং বাড়ির বাইরেও ব্যবহার করা যায়।

মো. রেজাউল করিম খান বলেন, ‘ওরিয়েন্টাল ইকো উড্স যেসব পণ্য তৈরি করছে সেগুলো ভবিষ্যতে আমাদের পরিবেশবান্ধব জীবনধারার অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে। পরিবেশ এর জন্য ক্ষতিকর কার্বন-ডাই-অক্সাইড কমানোয় অনন্য ভূমিকা রাখছে ইকো উড্স। এবং এর প্রায় দশটি ডোর বা বোর্ড ব্যবহারে বাঁচবে একটি গাছ। ইকো উড্স শুধুমাত্র পরিবেশের জন্য ভালো তাই নয়, সেই সঙ্গে যেকোনো আবহাওয়ায় ব্যবহারের উপযোগী এবং সাশ্রয়ী।’

মরহুম আমজাদ আলী খান ১৯৮২ সালে ওরিয়েন্টাল গ্রুপ ও ওরিয়েন্টাল রিয়েল এস্টেট প্রতিষ্ঠা করেন। পরবর্তীকালে এই গ্রুপ এক এক করে ওজি এলিভেটর, ওরিয়েন্টাল অটোস, ওরিয়েন্টাল পাওয়ার, ওরিয়েন্টাল উল ওয়্যার, ওরিয়েন্টাল এন্টারপ্রাইজ, ইউনিক সোয়েটার ইন্ডাস্ট্রিজ ও ওরিয়েন্টাল আবাসন প্রভৃতি প্রতিষ্ঠান গড়ে তোলে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.