পরিবর্তনের আহবানে বেসিস নির্বাচনী লাড়াইয়ে সোনিয়া বশির প্যানেল

দ্যা চেঞ্জ মেকারস’ নামে নতুন প্যানেল গঠন করে এবারের বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচনে অংশ নিতে যাচ্ছে মাইক্রোসফট বাংলাদেশ লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

দেশের জনপ্রিয় প্রযুক্তি বিষয়ক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার এ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর এবারের নির্বাচনে অংশ নেয়ার মাধ্যমে যুগান্তকারী পরিবর্তনের লক্ষ্যে ‘মেম্বারস ফার্স্ট’ এই স্লোগানকে সামনে রেখে আমাদের প্যানেল ‘দ্যা চেঞ্জ মেকারস’- এর ঘোষণা করেছে সোনিয়া বশির কবির ও তার প্যানেল।
এ প্রসঙ্গে সোনিয়া বশির কবির বলেন, ‘‘আমরা বিশ্বাস করি বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচির বিভিন্ন যুগান্তকারী উদ্যোগের কারণে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে এবং বেসিস এই সফল অগ্রযাত্রার অন্যতম প্রধান চালিকাশক্তি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তবে আমাদের মানতে হবে, বাংলাদেশের আইসিটি শিল্পের অগ্রনায়ক বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলো এখনো নানা সমস্যায় জর্জরিত। প্রতিনিয়ত আমাদের সদস্য প্রতিষ্ঠানগুলো নতুন নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। সমস্যাগুলো আমাদের প্রায় সকলেরই জানা, কিন্ত সমাধানের কোনো কার্যকর উদ্যোগ এখনো দৃশ্যমান নয়।’’
তিনি আরো জানান, বেসিস সদস্যদের উন্নয়ন ছাড়া বাংলাদেশের আইসিটি খাতের টেকসই উন্নয়ন কখনো সম্ভব নয়। বেসিস সদস্যদের এই দীর্ঘদিনের সমস্যাগুলোর কার্যকর সমাধানের লক্ষ্যে বেসিসের সম্মানিত সিনিয়র ও তরুণ সদস্যদের পরামর্শে, মূলত সফ্টওয়্যার ও আইটিইএস ব্যবসায়ী এবং দীর্ঘ সময়ে ইন্ডাস্ট্রিতে কাজ করা পেশাগত অভিজ্ঞতাসম্পন্ন উদ্যোক্তাবৃন্দ একটি দলে একীভূত হয়েছে। পরিবর্তনের বার্তা নিয়ে সবার মূল্যবান ভোটের প্রত্যাশায় দ্যা চেঞ্জ মেকারস। নতুন এই প্যানেল প্রমাণ করতে চায়, বেসিস সদস্যদের উন্নয়নই হলেই বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।
উদ্ভাবণশীল, নির্ভরযোগ্য ও লাভজনক উন্নয়নমুখী সফ্টওয়্যার শিল্প গড়ে তোলাই দ্যা চেঞ্জ মেকারস-এর লক্ষ্য- এমনটাই জানান প্যানেলটির দলনেতা সোনিয়ার বশির কবির
দ্যা চেঞ্জ মেকারস-এর সাধারণ সদস্য পদপ্রার্থী সোনিয়া বশীর কবির (মাইক্রোসফট বাংলাদেশ লিঃ), মোস্তফা রফিকুল ইসলাম (ফ্লোরা টেলিকম লিঃ), সৈয়দ আলমাস কবীর (মেট্রোনেট বাংলাদেশ লিঃ), সুফি ফারুক ইব্নে আবুবকর (ইভাটিক্স), আজমল হক আজিম (ডিজিকন গ্লোবাল সার্ভিসেস্ লিঃ), নাজমুল করিম চৌধুরী শারুণ (গণনা টেকনোলোজিস লিঃ), সাব্বির রহমান তানিম (থার্ড বেল এন্টারটেইনমেন্ট লিঃ), ছাইদুল ইসলাম মজুমদার লিখন (মজুমদার আইটি লিঃ) এবং অ্যাসোসিয়েট সদস্য পদপ্রার্থী জামান খান (জামান আইটি)।

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.