পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পেজ হ্যাকড, কারা করলেন?

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুক পেজ হ্যাকড হয়েছে। মঙ্গলবার নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্টে প্রতিমন্ত্রী বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, আমার ফেসবুকের ওপর অনেক অত্যাচার হয়েছে সারা রাত। হ্যাকিং। পোস্ট উধাও। বুঝতেই পারছেন এই বিনিয়োগ কারা করেছে।

প্রতিমন্ত্রী সোমবার তার এই পেজে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্টের ফটোকপি এবং যুক্তরাজ্যের স্বরাষ্ট্র দপ্তরে তার জমা দেওয়া আবেদনের একটি কপি পোস্ট করেন। এসব কপি হ্যাক করা হয়েছে এবং তা উধাও হয়ে গেছে বলে প্রতিমন্ত্রী তার পেজে জানিয়েছেন।

মঙ্গলবার সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার নিজের ফেসবুক ওয়ালে এক পোস্টের মাধ্যমে এসব তথ্য জানান।

ফেসবুক পোস্টে শাহরিয়ার আলম লিখেছেন, ‌আমার ফেসবুকের উপর অনেক অত্যাচার হয়েছে সারারাত। হ্যাকিং। পোষ্ট উধাও। বুঝতেই পারছেন এই বিনিয়োগ কারা করেছে।

সম্প্রতি লন্ডনে এক অনুষ্ঠানে শাহরিয়ার আলম বলেন, তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন। তিনি পাসপোর্ট জমা দিয়েছেন।

এ বক্তব্যের পর গতকাল লন্ডনে পলাতক তারেক রহমান প্রতিমন্ত্রী শাহরিয়ারকে আইনি নোটিশ পাঠান। ওই নোটিশে প্রতিমন্ত্রীর বক্তব্য মিথ্যা, বানোয়াট বলে উল্লেখ করেন। নোটিশ পাওয়ার ১০ দিনের মধ্যে শাহরিয়ার আলম জাতির কাছে বা তার কাছে ক্ষমা না চাইলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করা হয়।

নোটিশের ঘটনা প্রকাশের পর সোমবার বিকেলে গুলশানের বাসায় সংবাদ সম্মেলন করেন শাহরিয়ার আলম। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী-কন্যা তাদের পাসপোর্ট যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সমর্পণ করেছেন। সেখান থেকে ওই পাসপোর্ট লন্ডনে বাংলাদেশের দূতাবাসে পাঠানো হয়েছে। পাসপোর্টগুলো এখন বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সেখানে রক্ষিত আছে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.