পটুয়াখালীতে ইয়াং বাংলা টেকহাব ই-কমার্স কর্মশালা

দেশের তৃণমূল পর্যায়ে নতুন দক্ষ উদ্যোক্তা তৈরি ও কর্মসংস্থান সৃষ্টিতে ইয়াং বাংলা ও টেকহাব কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় এবার নোয়াখালীর টেকহাবকে বিজনেস সেন্টারে রূপান্তর করা হয়েছে। ফলে সেখানে এখন থেকে ই-কমার্স সাইট প্রিয়শপের সব ধরনের পণ্য পাওয়া যাবে।

সোমবার পটুয়াখালী ইয়াং বাংলা টেকহাবে আয়োজিত ই-কমার্স কর্মশালায় এই ঘোষণা দেয়া হয়।

‘কানেকটিং রুরাল কমিউনিটি উইথ ই-কমার্স’ শিরোনামে ওই কর্মশালার আয়োজন করে ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম ও পটুয়াখালী ইয়াং বাংলা টেকহাব।

এসময় ইয়াং বাংলা টেকহাবের প্রধান পরিচালনা কর্মকর্তা সুলতানা রাজিয়া, পটুয়াখালী টেকহাব সহকারী সমন্বয়ক ইয়াংবাংলা টেকহাবের জেলা সহকারী সমন্বয়কারী মাসুদ রানা শিবলি, ইয়াংবাংলা জেলা প্রতিনিধি নুরুল হক এবং প্রিয়শপের প্রতিনিধি রাজিবুল ইসলাম উপস্থিত ছিলেন।

দিনব্যাপী কর্মশালায় পটুয়াখালী জেলার শতাধিক নারী উদ্যোক্তা অংশ নেন। এ সময় তাদেরকে ই-ই-কমার্স বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরা হয়।

পটুয়াখালী প্রত্যন্ত এলাকার উদ্যোক্তাদের তৈরিপণ্য সারাদেশে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে প্রিয়শপ তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করল। এখন থেকে পটুয়াখালী ইয়াংবাংলা টেকহাবে মিলবে প্রিয়শপের বিক্রয় ও বিক্রয়োত্তর সেবা।

সারা দেশে তথ্যপ্রযুক্তি সেবা পৌঁছানো, তরুণ উদ্যোক্তা তৈরি ও দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে ৬৪ জেলায় চালু রয়েছে ইয়াং বাংলা টেকহাব।

টেকহাবের প্রতিষ্ঠাতা সোনিয়া বশির কবির বলেন, ডিজিটাল অন্তর্ভুক্তিতে প্রান্তিক পর্যায়ে সমমর্যাদা ও সমান সুযোগ-সুবিধা ছাড়া উন্নয়ন সম্ভব হবে না। কেউ যাতে এই সুযোগের বাইরে না থাকে সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে ইয়াং বাংলা টেকহাব।

দেশে প্রায় সাড়ে ১৫ হাজার যুবক ও উদ্যোক্তার দক্ষতা বাড়ানোর লক্ষ্যে ৬৪ জেলায় এ কর্মশালা হবে। প্রান্তিক পর্যায়ে ই-কমার্স প্রসারের পাশাপাশি মানুষের কাছে সহজে ও দ্রুত ডিজিটাল সেবা পৌঁছানোর লক্ষ্যে ৬৪টি টেকহাবে কার্যক্রম শুরু করবে প্রিয়শপ।

-সিনিউজভয়েস/টেকশহর/৩০এপি/১৯

Please Share This Post.