নোকিয়ার প্রধান নির্বাহী রাজীব সুরির পদত্যাগ

সোমবার নোকিয়া সংস্থাটির সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে রাজীব সুরিকে পদত্যাগ এবং নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে পেক্কা লন্ডমার্ককে নিয়োগের ঘোষণা দিয়েছে।

এমডাব্লুসি ২০১৮ তে নোকিয়ার সিইও রাজীব সুরী শীর্ষস্থানীয় স্থানে ১০ বছর অতিবাহিত করার পরে টেলিযোগাযোগ নেটওয়ার্ক নির্মাতা থেকে পদত্যাগ করেছেন রাজীব সুরি। রাজীব সুরি নোকিয়া ছেড়ে চলে যাচ্ছেন এমন এক সময় যখন সংস্থাটি সম্পদ বা সংযুক্তির হস্তান্তর খুঁজছে বলে জানা গেছে।

নোকিয়া হুয়াওয়ে, এরিকসন, জেডটিই এবং স্যামসুর মতো প্রতিদ্বন্দ্বীদের থেকে ৫জি নেটওয়ার্কের বাজারে কঠোর প্রতিযোগিতার মুখোমুখি। মার্কিন যুক্তরাষ্ট্র সহ বেশ কয়েকটি দেশ হুয়াওয়ের কালো তালিকাভুক্ত হওয়ার সুযোগগুলি অর্জন করতে পেরেছিল নোকিয়া।

পেক্কা লন্ডমার্কের সম্পর্কে :

২০২০ সালের ১লা সেপ্টেম্বর পেক্কা লন্ডমার্ক নোকিয়ার প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে শুরু করবেন বলে জানা যাচ্ছে।

পেক্কা লন্ডমার্ক বর্তমানে ফিনল্যান্ডের এস্পুতে অবস্থিত একটি শক্তি সংস্থা ফোর্টিয়ামের সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। ফোর্টুমের আগে, পেক্কা লন্ডমার্ক একটি উপাদান-পরিচালনার প্রযুক্তি সংস্থার কোনেক্রেনেসের সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

তিনি ১৯৯০-২০০০ সাল পর্যন্ত নোকিয়া নেটওয়ার্কে স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের সহ-সভাপতি সহ নোকিয়াতে একাধিক কার্যনির্বাহী পদেও ছিলেন।

“বড় ব্যবসা থেকে ব্যবসায়িক সংস্থায় নেতৃত্বের রেকর্ড রয়েছে পেক্কার; টেলিযোগাযোগ নেটওয়ার্ক, শিল্প ডিজিটালাইজেশন এবং মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীন এর মতো মূল বাজারগুলির অভিজ্ঞতা; এবং কৌশলগত স্বচ্ছতা, অপারেশনাল এক্সিলেন্স এবং আর্থিক পারফরম্যান্সের উপর মনোনিবেশ, “নোকিয়া বোর্ডের চেয়ারম্যান রিস্তো সিলাসমা এক বিবৃতিতে বলেছেন।

রাজীব সুরি বোর্ডকে এর আগে ইঙ্গিত দিয়েছিল যে ভবিষ্যতে কোনও সময় তিনি তার ভূমিকা থেকে সরে দাঁড়ানোর বিষয়ে চিন্তাভাবনা করছেন, যদি একটি শক্ত উত্তরাধিকার পরিকল্পনা স্থিত হয়।

“নোকিয়াতে ২৫ বছর পরে, আমি কিছু আলাদা করতে চেয়েছিলাম,” রাজীব সুরি বলেছিলেন। “নোকিয়া সর্বদা আমার অংশ হয়ে থাকবে, এবং নোকিয়াকে আরও ভাল জায়গা এবং আমাকে আরও উন্নত নেতা হিসাবে গড়ে তোলার জন্য আমি বছরের পর বছর ধরে যাদের সাথে কাজ করেছি তাদের ধন্যবাদ জানাতে চাই।”

রাজীব সুরি তার বর্তমান অবস্থানটি আগস্ট ২০২০ সালের ৩১ আগস্ট ছেড়ে নোকিয়া বোর্ডের পরামর্শদাতা হিসাবে ১লা জানুয়ারী, ২০২১ পর্যন্ত অব্যাহত থাকবে।

 

ইন্টারনেট অবলম্বনে সিনিউজভয়েস/জিডিটি/০৩মা./২০

Please Share This Post.