নির্ভেজাল খাদ্য এবং পণ্যদ্রব্য নিয়ে মাই অর্গানিক বিডি ডটকম

ভেজালযুক্ত খাদ্যের ক্ষতিকর দিকসমূহ সম্পর্কে বাংলাদেশের মানুষের মাঝে সচেতনতা তৈরি করা এবং তাদের দোড়গোড়ায় সম্পূর্ণ প্রাকৃতিক ও নির্ভেজাল খাদ্য এবং পণ্যদ্রব্য সামগ্রী পৌঁছে দেবার লক্ষ্যে কাজ শুরু করেছে মাই অর্গানিক বিডি ডটকম।

মাই অর্গানিক বিডি ডটকমের এলিফ্যান্ট রোড অফিসে ১৫ এপ্রিল বিকেল ৫ টায়, একটি জমকালো উদ্বোধন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে মাই অর্গানিক বিডি ডটকম (http://myorganicbd.com)।

বর্তমানে আমাদের দেশের অধিকাংশ কৃষিজাত ফসল এবং পশু সম্পদ প্রাকৃতিক বা অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে না। আমাদের দেশে কৃষিজাত ফসল উৎপাদন থেকে শুরু করে ফসল বাজারজাতকরণ পর্যন্ত প্রতিটি পর্যায়ে নানা প্রকার রাসয়ানিক সার, কীটনাশক ,প্রিজারভেটিভ এবং ক্ষতিকর পদার্থ ব্যবহার করা হয়, এছাড়া বাজার বা মার্কেটগুলোয় যে সমস্ত খাদ্য ও পণ্যদ্রব্য রয়েছে সেগুলো বেশীরভাগই নকল ও ভেজাল মিশ্রীত। এসকল কৃষিজাত ফসল, খাদ্য সামগ্রী গ্রহণ ও ব্যবহারের মাধ্যমে আমরা রোজ পরোক্ষপভাবে আমাদের দেহে বিষ গ্রহণ করছি। ফলস্বরূপ, প্রতিনিয়ত আমরা ক্যানসার, কিডনি ফেইলিওর, লিভার সিরোসিস, প্রজনন সমস্যা সহ নানাবিধ মরণব্যাধীতে আক্রান্ত হচ্ছি।

এই চরম স্বাস্থ্যঝুঁকি থেকে এদেশের মানুষকে রক্ষা ও সুস্থ জীবন যাপনে সাহায্য করতে এগিয়ে এসেছে মাই অর্গানিক বিডি ডটকম। মাই অর্গানিক বিডি মূলত একটি অর্গানিক কোম্পানি যারা সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে এবং কোনো প্রকার কীটনাশক ও বিষাক্ত পদার্থ ছাড়াই নিজেদের কৃষিজ জমিতে অথবা নিজেদের তত্ত্বাবধানে কৃষিজাত পণ্য-দ্রব্য উৎপাদন করে বাজারজাত করে থাকে। সম্প্রতি তারা নিজস্ব পুকুরে প্রাকৃতিক উপায়ে মাছ চাষ এবং ফার্মে পশু সম্পদ লালন পালন করছে। এছাড়া ভবিষ্যতে মাই অর্গানিক বিডি অর্গানিক উপায়ে উৎপাদিত গৃহস্থলি পণ্যদ্রব্য ও লাইফ স্টাইল নিয়ে আরো বিশাল পরিকল্পনা করছে।

মাই অর্গানিক বিডি শুধু অর্গানিক প্রোডাক্টই না, অর্গানিক লাইফস্টাইলেও বিশ্বাস করে। এজন্য রোগ প্রতিরোধ এবং সবুজ প্রকৃতির জন্য কাজ করে যাচ্ছে, মানুষ প্রকৃতির মাঝে যে বন্ধন দিন দিন আলগা হয়ে যাচ্ছে, তা দৃঢ় করার চেষ্টা করে যাচ্ছে। মানুষ ও প্রকৃতির প্রতি মমতায় মাই অর্গানিক বিডি প্রতিজ্ঞাবদ্ধ। আমরা যে প্রকৃতিকে নাগরিক সভ্যতায় বিনষ্ট করছি ও আমাদের সন্তানদের বিপদে রেখে যাচ্ছি, সেই সচেতনতায় মাই অর্গানিক বিডি একটি দৃঢ় প্রয়াস। অর্গানিক লাইফস্টাইল ও সুস্থ দেহের জন্য মাই অর্গানিক বিডি প্রচলিত দেশী-বিদেশী ঔষধি-ভেষজ নিয়ে এসেছে, যা সকল মানুষ সাধারণভাবে গ্রহণ করে ভালো থাকতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ। প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমানে আমাদের দেশের মানুষ পূর্বের চেয়ে অনেক বেশি স্বাস্থ্য সচেতন। যার ফলে এদেশে অর্গানিক পণ্য ও খাদ্যদ্রব্যের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু চাহিদার তুলনায় এদেশে অর্গানিক প্রতিষ্ঠানের হার অত্যন্ত কম। মাই অর্গানিক বিডি এদেশের মানুষের কাছে অর্গানিকভাবে উৎপাদিত ফসল, খাদ্য সামগ্রী ও পণ্যদ্রব্য নিয়ে হাজির হয়েছে। আশা করি তারা এদেশের অর্গানিক পণ্য ও খাদ্যদ্রব্যের ক্রমবর্ধমান এই চাহিদা বহুলাংশে মেটাতে সক্ষম হবে। আমি তাদের যাত্রাকে সাধুবাদ জানাই এবং তাদের সার্বিক মঙ্গল কামনা করছি।’

মাই অর্গানিক বিডি ডটকমের কর্ণধার মোহাম্মদ শরিফুল আলম বলেন, ‘বর্তমানে আমরা খাবারের নামে প্রতিনিয়ত আমাদের দেহে বিষ গ্রহণ করছি। এতে আমরা যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছি ঠিক তেমনি আমাদের আগামী প্রজন্মের জন্য আমরা বিশাল হুমকি তৈরি করে যাচ্ছি। চলুন, অর্গানিক খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রী গ্রহণ ও ব্যবহারের মাধ্যমে আমরা নিজেরা বেঁচে থাকি ও সুস্থ ও সুন্দরভাবে জীবন যাপন করি এবং সেই সাথে আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলি। আর এই উদ্দেশ্যকে সফল করতে মাই অর্গানিক বিডি সর্বদা আপনার পাশেই রয়েছে।’

মাই অর্গানিক বিডি ডটকমের ওয়েবসাইট: http://myorganicbd.com

 

– সিনিউজভয়েস ডেস্ক