নিরাপদ ইন্টারনেট বিষয়ক কর্মশালা শুরু

নিরাপদ ইন্টারনেট নিয়ে সচেতনতা গড়ে তুলতে ব্র্যাকের সহযোগিতায় গ্রামীণফোন দেশজুড়ে নিরাপদ ইন্টারনেট বিষয়ক কর্মশালা শুরু করেছে।

বৃহস্পতিবার এ উদ্যোগের অংশ হিসেবে সিলেটের পশ্চিম সদর উচ্চ বিদ্যালয়ে এই কর্মশালা শুরু হয়েছে।

এই কর্মসূচির অধীনে, যেসব স্কুলে ব্র্যাকের গণকেন্দ্র (মাল্টিপারপাজ কমিউনিটি লাইব্রেরি) রয়েছে দেশের তেমন ৫শ’টি বিদ্যালয়ে ৫শ’ কর্মশালার আয়োজন করবে গ্রামীণফোন। নতুন প্রজন্ম কিভাবে ইন্টারনেটে নিরাপদে থাকবে তা নিয়ে এ কর্মশালাগুলোয় আলোচনা করা হবে। পাশাপাশি শিশুদের ইন্টারনেটে নিরাপদে রাখতে বাবা-মায়ের ভূমিকা নিয়েও কর্মশালায় আলোচনা করা হবে।

অনুষ্ঠানে বক্তৃতাকালে গ্রামীণফোনের হেড অব করপোরেট রেসপন্সিবিলিটি দেবাশিষ রায় বলেন, তরুণ প্রজন্মের সাথে বিশ্ব ও এর সকল উন্নয়নের সংস্পর্শে আসার এক গুরুত্বপূর্ণ মাধ্যম ইন্টারনেট। আমাদের তরুণরা যাতে ইন্টারনেটের সর্বোচ্চ সুবিধা ভোগ করতে পারে, এ লক্ষ্যে তাদের জন্য আমরা ইন্টারনেট নিরাপদ করতে চাই।

কর্মশালার প্রস্তুতি হিসেবে, ব্র্যাকের ৪৫ জন কর্মকর্তাকে নিরাপদ ইন্টারনেট নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে যাতে তারা শিক্ষার্থী ও তাদের বাবা-মায়েদের নিরাপদ ইন্টারনেট বিষয়ে প্রশিক্ষিত করে তুলতে পারে।

সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করা গ্রামীণফোনের একটি প্রয়াস। প্রতিষ্ঠানটি গ্রাহকদের মধ্যে নিরাপদে ইন্টারনেট ব্যবহারের সচেতনতা তৈরিতে কাজ করছে। নিরাপদ ইন্টারনেট দিবস উপলক্ষে এ বছরের শুরুতে গ্রামীণফোন নিরাপদ ইন্টারনেট নিয়ে একটি কর্মশালা আয়োজন করে ও গণমাধ্যমে সচেতনতা বিষয়ক বিজ্ঞাপন প্রচার করে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.