নিজের গল্প বলবেন তথ্যপ্রযুক্তিবিদ হাসিন হায়দার

দেশের অন্যতম সেরা প্রোগ্রামার, সফটওয়্যার আর্কিটেক এবং নতুন প্রজন্মের আইডল হাসিন হায়দার তার নিজের গল্প বলবেন আগামী ৭ মে শনিবার।

বিশ্বসাহিত্য কেন্দ্রের মিলনায়তনে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের নিয়মিত আযোজন ‘বিডিওএসএন টকস’-এর চতুর্থ এপিসোডে উপস্থিত থাকবেন এই তথ্যপ্রযুক্তিবিদ।

হাসিন হায়দার বর্তমানে বসুন্ধরা পি-ওয়ান প্রকল্পের প্রধান কারিগরি কর্মকর্তার দায়িত্ব পালন করছেন। রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশলের স্নাতক হাসিন হায়দার ছাত্রাবস্থা থেকে কম্পিউটার প্রোগ্রামিংয়ে আকৃষ্ট হোন। তার হাত দিয়ে গড়ে ওঠে লিভিও নামের একটি স্টার্ট আপ।

হাসিন নিয়মিত আন্তর্জাতিক কারিগরি ব্লগে লেখালেখি করেন। এছাড়া তিনি নিয়মিত প্রশিক্ষণও দেন। প্রোগ্রামিং-এর পাশাপাশি বাইকিং ও ফটোগ্রাফিতেও তার বিপুল আগ্রহ।

বিকেল ৫.৩০ মিনিটে এই আয়োজনে একমাত্র বক্তা হাসিন হায়দার। অনুষ্ঠানে যোগ দিতে আগ্রহীদের ১০০ টাকা নিবন্ধন ফি জমা দিয়ে অনুষ্ঠানের আগেই নিবন্ধন করা লাগবে।

হাসিন হায়দার ও আয়োজন সম্পর্কে জানা যাবে http://munirhasan.com/hasin1/ এই ঠিকানায়। এছাড়া অনুষ্ঠানের বিস্তারিত ও নিবন্ধনের পদ্ধতি সম্পর্ক জানা যাবে ফেসবুক ইভেন্ট পেজে https://goo.gl/1dGc81

এই আযোজনের পৃষ্ঠপোষকতা করছে হ্যালো একাডেমি, আদর্শ প্রকাশন ও ইটি কলিং এবং সহযোগী হিসাবে রয়েছে জিরো ডিগ্রী কমিউনিকেশন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.