নারী দিবস উপলক্ষ্যে দারাজের ইচ ফর ইকুয়াল ক্যাম্পেইন 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে দেশের সকল নারীদের উৎসর্গ করে বিশ্বব্যাপী “ইচ ফর ইকুয়াল” মুলমন্ত্রে এবার নারী দিবস উদযাপন করছে দেশের সবচেয়ে বড় অনলাইন প্লাটফর্ম দারাজ বাংলাদেশ। পাশাপাশি  ১ থেকে ৮ মার্চ পর্যন্ত দারাজে চলেছে বিশেষ ক্যাম্পেইন “ওয়ান্ডার ওমেন্স ডে”। ক্যাম্পেইনের কো-স্পন্সরদের মধ্যে ছিল সেফপ্যাড, এটি “আমার দারাজের” একটি সামাজিক প্রকল্প যার মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত নারীদের স্বল্প খরচে রিউজাবেল স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করা হয়।

ই-কমার্স ক্ষেত্রে নারী উদ্যোক্তা ক্ষমতায়নের লক্ষ্যে দারাজ বাংলাদেশ এ বছর শুরু করছে নন্দিনী প্রকল্পের দ্বিতীয় অধ্যায়।দারাজের নতুন এই আয়োজনে এক দিকে যেমন নারীরা অনলাইনের ছোঁয়ায় তাদের নিত্য কেনাকাটায় পাবেন আস্থা, সেই সাথে উদ্যোক্তা হবার ক্ষেত্রে মিলবে সহজ এবং অনুকূল আয়োজন।নারীদের প্রতি নিবেদিত বিশেষ এই প্রকল্পে বছরব্যাপী অন্তর্ভুক্ত থাকবে বিভিন্ন ক্যাম্পেইন যেখানে থাকবে বিশাল ডিস্কাউন্ট, ফ্ল্যাশসেল, মেগাডিলস ও বাহারি  সব ভাউচার।

বর্তমানে দারাজে অন্তর্ভুক্ত রয়েছে প্রায় ২৬০০ জন মহিলা উদ্যোক্তা, এছাড়াও প্রতিষ্ঠানটিতে বিভিন্ন ডিপার্টমেন্টের   উচ্চস্ত পদে কর্মরত রয়েছে নারী কর্মীরা। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন মঞ্জরী মল্লিক, প্রোডাক্ট ম্যানেজমেন্ট ও পেমেন্টস হেড; তানজিলা রহমান, হেড অফ সি এস আর অ্যান্ড সাস্টেইনেবল ডেভলপমেন্ট; ফারহানা রফিকুজ্জামান, হেড অফ কাস্টমার সার্ভিস; ইসমাত জেরিন খান, হেড অফ লিগ্যাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ারস এবং  হেড অফ পাবলিক রিলেশন্স, মিডিয়া ও কমিউনিকেশন  সায়ন্তনী ত্বিষা প্রমুখ।

 

-সিনিউজভয়েস/জিডিটি/৮মা./২০

 

Please Share This Post.