নারী দিবসে ১ কোটি নারীকে প্রযুক্তি বান্ধব করবে আগামী ৬ মাসে মাইক্রোসফট ও ইয়ংবাংলা

ডিজিটাল ট্রান্সফরমেশনের এই যুগে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাওয়াটাই সাফল্যের আসল চাবিকাঠি। নারী থেকে পুরুষ, জোয়ান থেকে বৃদ্ধ আমরা বাদরাখবো না কাউকেই। এমন স্লোগান নিয়ে কাজ শুরু করেছে মাইক্রোসফটবাংলাদেশ ও ইয়ং বাংলা।

প্রতিটি মানুষই আসলে একজন আরেকজনের সাথে সম্পর্কযুক্ত। একজন নারীর ভেতরে হয়তোবা যেমন লুকিয়ে আছেন সাহসী এক পুরুষ, তেমনি হয়তো একজন পুরুষের মাঝেওলুকিয়ে আছেন উদ্যমী এক নারী!

স্মার্টফোন কিংবা ল্যাপটপ চালানোয় চমৎকারভাবে পারদর্শী যেকোন নারী কিংবা পুরুষ যদি তার অবসর সময়টুকু কাজে লাগিয়ে আরেকজন নারীকে শেখাতে আগ্রহী হন যে কীভাবেএকটি স্মার্টফোন বা ল্যাপটপ ব্যবহার করতে হয়, তাহলে এখুনি তিনি নিবন্ধন করিয়ে ফেলতে পারেন www.torundigital.com/womensday ওয়েবসাইটটিতে গিয়ে। একই সাথে সেখানেআপলোড করতে হবে নিজের ছবির সাথে ঐ নারীর ছবিটিও, যাকে আপনি স্মার্টফোন বা ল্যাপটপ ব্যাবহার করা শেখাবেন বলে আপনার পরিবার বা সমাজ থেকেই বেছে নিয়েছেন!

আজ ৮ই মার্চ, ২০১৮ আন্তর্জাতিক নারী দিবসে ইয়ং বাংলার সাথে সংযুক্ত হয়ে মাইক্রোসফট বাংলাদেশ শুরু করতে যাচ্ছে ‘Each One, Teach One‘ নামের একটি প্রোগ্রাম। পুরোপুরি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে গড়ে ওঠা এই প্রোগ্রামটি উন্মুক্ত থাকছে নারী-পুরুষ সবার জন্যই।

চলতি ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর এই সময়টুকুর মাঝেই পুরো দেশের ১ কোটি নারীকে প্রযুক্তিগতভাবে দক্ষ করে তোলার এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে এখুনি যোগ দিন মাইক্রোসফটবাংলাদেশ ও ইয়ং বাংলার সাথে। এই বিশাল আয়োজন নিয়ে সোনিয়া বশির কবির বলেন, আমরা আগামী ৬ মাসের মধ্যে এর বাস্তবায়ন করতে চাই এবং সকলের সহযোগিতায় নিয়ে শুরু হচ্ছে আমাদের এই সু-বিশাল আয়োজন।

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.