নারীর জীবন বাঁচাল আইফোন!

যুক্তরাষ্ট্রে উন্মুক্ত কনসার্টে গুলি ছুড়ে স্টিফেন প্যাডক ৫৯ জনকে হত্যা করলেও অনেকের মধ্য একজন বেঁচে গেছেন তার আইফোনের কারণে। মান্দালাই বে হোটেলে নিজের কক্ষ থেকে প্যাডক সংগীত উৎসবে অংশ নেওয়া মানুষদের ওপর গুলি ছোড়ার ঘটনায় আহত হন পাঁচ শতাধিক ব্যক্তি।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার রাতের উন্মুক্ত চত্বরে ‘রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্টে’ হামলায় এক নারীর জীবন বাঁচিয়ে দিয়েছে তাঁর রোজ গোল্ড রঙের আইফোন। ওই নারীকে শনাক্ত করা সম্ভব না হয়নি। তবে তিনি তার ট্যাক্সিক্যাব চালককে ক্ষতিগ্রস্ত আইফোনটি দেখিয়ে বলেছেন যে, ফোনটির কারণে তার জীবন বেঁচে গেছে।

ছবিতে দেখা গেছে আইফোনের কভার বুলেটের আঘাতে ভেঙে গেছে। আর যুক্তরাষ্ট্রের ইতিহাসের এই বড় ধরনের হামলার সময় ওই নারীর আইফোনটি শরীরের কোথায় রাখা ছিল তা জানা যায়নি। এ ছাড়া ছবিতে দেখা জানা গেছে, আইফোনটি রোজ গোল্ড রঙের তবে সেটা কোন মডেলের ছিল সেটি প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

গত রোববার লাস ভেগাসে এক উন্মুক্ত কনসার্টে গুলি ছুড়ে প্যাডক ৫৮ জনকে হত্যা করেন। আহত হন পাঁচ শতাধিক ব্যক্তি। মান্দালাই বে হোটেলে নিজের কক্ষ থেকে তিনি সংগীত উৎসবে অংশ নেওয়া মানুষদের ওপর গুলি ছোড়েন। ধারণা করা হচ্ছে, এরপরই তিনি আত্মহত্যা করেন।

পুলিশের কাছে প্যাডকের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার কোনো রেকর্ড নেই, যা থেকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বাজে এ ঘটনার উদ্দেশ্য সম্পর্কে ধারণা পাওয়া যাবে।

প্যাডক মান্দালাই বে হোটেলে গত ২৮ সেপ্টেম্বর ওঠেন। সেখানে বিভিন্ন কাগজপত্রে তিনি মারিল্যু ড্যানলির পরিচয় ব্যবহার করেন। বন্দুক হামলার একদিন আগেই প্যাডক তাঁকে এক লাখ ডলার পাঠান বলে নাম প্রকাশ না করার শর্তে এক মার্কিন কর্মকর্তা রয়টার্সকে বলেন।

 সিনিউজভয়েস/ডেস্ক/
Please Share This Post.