নানা আয়োজনে চলছে সিটি আইটি কম্পিউটার মেলা

দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে নানা আয়োজনের মধ্য দিয়ে চলছে ‘সিটি আইটি ২০১৭ কম্পিউটার মেলা’। মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে প্রতিটি পণ্যের সঙ্গে মূল্য ছাড় বা উপহার।

মেলায় রয়েছে থ্রিডি শো, ভিআর শোর ব্যবস্থা। এতে মেলায় আসা দর্শনার্থীরা বিনা মূল্যে এসব শো দেখতে পারছেন। রয়েছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো এবারও গেমারদের জন্য রয়েছে গেমিং জোন। প্রতিদিন সন্ধায় অনুষ্ঠিত হচ্ছে সংগীত অনুষ্ঠান।

মেলা চলছে প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। মেলায় প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার রয়েছে। এতে মেলায় এসে যে কেউ জিততে পারবে ল্যাপটপ কম্পিউটার।

মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির বলেন, মেলা উপলক্ষে পুরো মার্কেটে ক্রেতাদের ভিড় বাড়ছে। বিশেষ করে তরুণদের আগ্রহ বেশ লক্ষণীয়। তারা পণ্য যেমন কিনছেন তেমনি গেমিং জোনগুলোতেও গেম খেলছে। ভিআর, থ্রিডি শো দেখছেন তারা।

গত ৬ এপ্রিল, ‍বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত। ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্য ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় রয়েছে ১৫৬টি স্টল ও এবারের মেলার স্পন্সরদের প্যাভিলিয়ন । মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও র‌্যাপো।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.