নভেম্বরে ঢাকায় ক্যারিয়ার কন

বর্তমানে তরুণ প্রজন্ম ক্যারিয়ার নিয়ে খুব সচেতন, পাশাপাশি বেড়েছে প্রতিযোগীতাও। সঠিক ক্যারিয়ার গাইডলাইন তরুণ প্রজম্মের সাথে শেয়ার করার জন্য আগামী ৯, ১০ নভেম্বর বাংলাদেশ ইনোভেশন ফোরামের উদ্যোগে আয়োজন করা হচ্ছে ‘ক্যারিয়ার কন ২০১৮’।

২ দিনব্যাপী এই আয়োজনে থাকছে ক্যারিয়ার রিলেটেড ১০ টি সেমিনার সহ ২ টি ওয়ার্কশপ।

চাকুরির বাজার এর বর্তমান অবস্থা, কোন কোন ফিল্ডে জব এর সুযোগ আছে, লোকাল ও আন্তর্জাতিক পর্যায়ে চাকুরির সুযোগ কেমন, কিভাবে জবে আবেদন করতে হবে, ক্যারিয়ার গাইডলাইন, ব্যাংকিং জব, মিলিটারি জবসহ বিভিন্ন চাকুরির প্রস্তুতি নিয়ে আলাদা আলাদা সেমিনার ও ওয়ার্কশপ এছাড়া ও কীভাবে একটা স্মার্ট সিভি তৈরি করতে হয় এবং তার তাৎপর্য, কীভাবে ইন্টারভিউ বোর্ডে নিজেকে জয়ী করতে পারেন, চাকুরির বর্তমান বাজার ও ভবিষ্যৎ বাজার কেমন হবে ইত্যাদি,  এছাড়াও রয়েছে ইউটিউব ও গুগল এডসেন্স নিয়ে আলাদা ওয়ার্কশপ।

কনফারেন্স এর বিষয়ে ‘বাংলাদেশ ইনোভেশন ফোরাম’ এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বর্তমানে তরুণ প্রজম্মের মধ্যে অনেকেই নিজের ক্যারিয়ার নিয়ে অনেক সময় ডিসিশন নিতে সমস্যা হয় এছাড়াও চাকুরির বর্তমান ও ভবিষ্যৎ বাজার কেমন হবে  এবং নিজে কিভাবে প্রস্তুত হতে হবে এই সব বিষয় হাতে কলমে জানানো হবে এই কনফারেন্সে।

এই আয়োজনে গোল্ড স্পন্সর হিসেবে থাকছেন গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং ও পার্টনার হিসেবে থাকছেন বিডিজবস,  ট্রাই ল্যাবস, ই-সফট ট্রেইনিং, ড্রিমার্স ল্যাব, রাইজ আপ ল্যাবস, ফ্লো ডিজিটাল ও জাগো নিউজ ২৪ ডট কম।

রেজিস্ট্রেশন এর জন্য দেখুনঃ www.bif.org.bd.

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.