মার্চের মধ্যে আসছে নতুন সারফেস প্রো ট্যাবলেট

বিখ্যাত টেক প্রতিষ্ঠান মাইক্রোসফট তাদের সারফেস প্রো ট্যাবলেটের নতুন সংস্করণ চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ)  বাজারে আনতে কাজ করছে।

চীনা ভাষার ইকোনমিক ডেইল নিউজে মাইক্রোসফটের উদ্ধৃতি দিয়ে প্রকাশিত খবর অনুসারে এ খবর জানিয়েছে ডিজিটাইমস। প্রকাশিত খবরে বলা হয়েছে, টু-ইন-ওয়ান সুবিধার সারফেস প্রো ৫ ট্যাবলেটে ইউএইচডি ফোরকে ডিসপ্লে ও ম্যাগনেটিক চার্জিং স্টাইলাস ব্যবহার করা হবে। ডিভাইসটি উৎপাদন করবে পেগাট্রন টেকনোলজি।

২০১৫ সালের অক্টোবরে সারফেস প্রো ৪ উন্মোচন করেছিল মাইক্রোসফট। ডিভাইসটিতে ২৭৩৬–১৮২৪ পিক্সেল রেজুলেশনের ১২.৩ ইঞ্চির পিক্সেলটাচ ডিসপ্লে রয়েছে। ডিসপ্লে সুরক্ষায় ব্যবহার করা হয়েছিল কর্নিং গরিলা গ্লাস ফোর। ডিভাইসটির পুরুত্ব ছিল দশমিক ৪ মিলিমিটার। এছাড়াও ব্যাটারি লাইফ ৯ ঘণ্টা, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সুবিধা। ডিভাইসটির সঙ্গে সারফেস পেন উন্মোচন করেছিল মাইক্রোসফট।

প্রসেসর ও গ্রাফিক্স ভেদে ৩টি সংস্করণে বাজারে এসেছিল সারফেস প্রো ৪।  ইন্টেল কোর এম৩, কোর আই৫ এবং কোর আই৭ এই তিনটি প্রসেসরে বাজারে সারফেস প্রো ৪ ট্যাবলেট বাজারে এনেছিল মাইক্রোসফট। যার গ্রাফিক্স ছিল যথাক্রমে ইন্টেল এইচডি ৫১৫, ইন্টেল এইচডি ৫২০ এবং ইন্টেল আইরিস।

আগের সংস্করণের তুলনায় নতুন সারফেস প্রো ৫ ট্যাবলেট  তুলনামূলক উন্নত ও দামি হবে বলে মনে করা হচ্ছে। নতুন সংস্করণটির জন্যও সারফেস পেন বাজারে আনবে মাইক্রোসফট।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.