নতুন রূপে সেবা অ্যাপ

শুরুটা দুজন বন্ধুর গল্প দিয়ে। দুজন বন্ধু- স্বনামধন্য বহুজাতিক কোম্পানিতে ক্যারিয়ারের উচ্চতর শিখরে পৌঁছে হঠাৎ এক অন্যরকম স্বপ্ন বুনতে শুরু করলেন। স্বপ্ন বুনলেন শুধু নিজেদের নিয়ে নয়, বরং পুরো দেশকে নিয়ে, দেশের মানুষকে নিয়ে। তারা চিন্তা করলেন, বাংলাদেশে এমন একটি প্ল্যাটফর্ম দাড় করাবেন যেখানে বাংলাদেশের সকল স্তরের সেবাদানকারীরা এবং ক্ষুদ্র ব্যবসায়ীরা প্রযুক্তির মাধ্যমে পুরো দেশজুড়ে ব্যবসা বিস্তার করতে পারবেন।

Sheba.xyz এর দুজন ফাউন্ডার আদনান ইমতিয়াজ হালিম এবং ইলমুল হক সজীব দিনরাত অক্লান্ত পরিশ্রম করে নিজ হাতে গড়েছেন Sheba.xyz। ২০১০ সাল থেকে শুরু হয় তাদের স্বপ্ন গড়ার এই প্রচেষ্টা। স্বপ্ন বাস্তবায়ন করতে যেয়ে বিসর্জন দিয়েছেন নিজেদের ক্যারিয়ার এবং আর্থিক নিরাপত্তা। ঝুঁকি নিয়েছেন, সম্মুখীন হয়েছেন ঝড়-ঝঞ্ঝার। জাতীয় সেরা উদ্যোক্তা পুরস্কারপ্রাপ্ত সেবা ডট এক্সওয়াইজেড বর্তমানে সমগ্র ঢাকা জুড়ে দৈনন্দিন জীবনের সবরকম সার্ভিস প্রদান করছে।

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে, সেবা উন্মোচন করছে তাদের অ্যাপের নতুন সংযোজন। ফলে সেবার অ্যাপে খুব সহজেই অর্ডার করা যাবে যেকোনো সার্ভিস যেকোনো সময়ে।

এই অ্যাপের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে সার্ভিসের বিলের পরিমাণ, সার্ভিসের সব ডিটেইলস, সার্ভিস প্রভাইডারের তথ্য, সার্ভিসের সময়সীমা, ইত্যাদি সব তথ্য অ্যাপেই দেখা যাবে। এছাড়াও অ্যাপে সংযুক্ত হয়েছে নতুন ডিজাইন এবং বেশ কিছু ফিচারস যার মাধ্যমে আপনার সেবা নেয়ার অভিজ্ঞতা হবে আরো স্বাচ্ছন্দ্য। গত এক বছরে সেবার ১৬০০ সার্ভিস প্রোভাইডার সফলভাবে ৬০ হাজারেরও বেশি সার্ভিস প্রদান করেছে।

অ্যাপের নতুন সংযোজন নিয়ে সিইও আদনান ইমতিয়াজ হালিম বলেন, ‘আমাদের লক্ষ্য বাংলাদেশের সকল স্তরের মানুষের কাছে সেবা পৌঁছে দেয়া। এই জন্যই আমরা আমাদের অ্যাপে আরো নতুন সংযোজন এনেছি যাতে সবার কাছেই গ্রহণযোগ্য হয়ে উঠে। বর্তমানে সমগ্র ঢাকা জুড়ে আমরা সার্ভিস প্রদান করছি। ২০১৮ সালের মধ্যে আমাদের কার্যক্রম ছড়িয়ে পড়বে দেশ জুড়ে।’

দুই বন্ধুর স্বপ্নটা এখন বাস্তবায়নের পথে। সেবার মাধ্যমে যেমন নাগরিক জীবনের ব্যস্ততায় মানুষেরা ঘরেই সার্ভিস পেয়ে উপকৃত হচ্ছেন, সঙ্গে আরো উপকৃত হচ্ছেন হাজারো ক্ষুদ্র ব্যবসায়ী। ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার বা অন্যান্য মিস্ত্রীদের এখন পথে ঘুরে ঘুরে আর কাজ খুঁজতে হয় না, কিংবা কাজ না পেলে ঘরে বসে থাকতে হয় না। তারা এখন সেবা প্ল্যাটফর্মের মাধ্যমেই পেয়ে যাচ্ছেন হাজারো কাস্টমার এবং আয় করছেন কয়েক গুণ। আপনাকেও এখন ইলেক্ট্রিশিয়ান, প্লাম্বার, মিস্ত্রী খুঁজতে পথে নামতে হবে না, বা কারো কাছে খুঁজতে হবে না। সেবার নতুন অ্যাপ ডাউনলোড করে সহজেই ঘরে বসেই অর্ডার করা যাবে যেকোনো সার্ভিস। গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাবে Sheba.xyz অ্যাপ। সেবার ওয়েবসাইট: www.sheba.xyz।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.