নতুন আঙ্গিকে ডক্টরসবিডি ডটকম

 

বাংলাদেশের প্রথম চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক ওয়েব পোর্টাল ডক্টরসবিডি ডটকম (doctorsbd.com) নতুন আঙ্গিকে তাদের অনলাইন পরামর্শ সেবা চালু করেছে। বর্তমানে ওয়েবের পাশাপাশি অ্যান্ড্রয়েড অ্যাপসের মাধ্যমেও এ অনলাইন পরামর্শ সেবা পাওয়া যাচ্ছে।

অ্যাপসটি ডাউনলোড করা যাবে goo.gl/uvjnoy লিংক থেকে। এতে রয়েছে বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই প্রশ্ন করার সুবিধা।

ডক্টরসবিডি ডটকম এর সিইও মাহফুজুর রহমান খান বলেন, আমাদের ৪ হাজারেরও বেশি নিবন্ধিত অভিজ্ঞ ডাক্তার আছে, যেখান থেকে একজন তার প্রয়োজন অনুযায়ী বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সেবা নিতে পারবেন। তিনি আরো জানান, একজন রোগী তার সমস্যা সাবমিট করার ২৪ ঘণ্টার মধ্যে তিনি পরামর্শ পেয়ে যাবেন।

ডক্টরসবিডি ডটকম এর ফাউন্ডার আরিফুল হাসান অপু জানান, অনলাইনের মাধ্যমে কিভাবে খুব সহজে চিকিৎসা সেবা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া যায় সে লক্ষ্যকে সামনে রেখেই তারা কাজ করছেন, আর শুধু অনলাইন পরামর্শ সেবা নয় আরো কিছু প্রয়োজনীয় মেডিকেল সেবা খুব দ্রুতই তারা দেয়া শুরু করবেন।

ঢাকা মেডিকেল কলেজের মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ডক্টরসবিডি ডটকম যে অনলাইন পরামর্শ সেবা চালু করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এর ফলে আমি যেমন ঢাকা থেকে প্রত্যন্ত একটি গ্রামে চিকিৎসা সেবা দিতে পারবো ঠিক তেমনি গ্রাম থেকে যেসব অসুস্থ রোগী ঢাকায় আসেন তাদের কষ্ট অনেকাংশে লাঘব হবে।

পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালী গ্রামের এক গৃহবধূ শিউলি আক্তার বলেন, ডক্টরসবিডি ডটকম যে অনলাইন পরামর্শ সেবা চালু করেছে তার জন্য প্রথমেই তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। এটি নিঃসন্দেহে খুব ভালো একটি উদ্যোগ। অনেক সময় খুব সাধারণ রোগের জন্যও আমাদের সেই জেলা বা উপজেলা সদরে যেতে হয়। এখন ডক্টরসবিডি ডটকম এর এ সেবা চালু হওয়ার ফলে আমরা খুব সহজেই তাদের অনলাইনে সাধারণ রোগের চিকিৎসা নিতে পারছি এবং জটিল রোগের ব্যাপারে পরামর্শও তারা দিচ্ছেন।

উল্লেখ্য, ২০০৪ সাল থেকে ডক্টরসবিডি ডটকম অনলাইনে স্বাস্থ্য ও মেডিকেল বিষয়ক নানা সেবা নিয়ে কাজ করছে।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.