নটরডেমে হয়েগেল ২ দিনের আইটি ফেস্টিভ্যাল 

রাজধানীর নটরডেম কলেজে অনুষ্ঠিত হলো আইটি ফেস্টিভ্যাল। এতে টেক পার্টনার হিসেবে ছিল দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ফেস্টিভ্যালে শিক্ষার্থীদের নজর কেড়েছে ওয়ালটনের ল্যাপটপ এবং কম্পিউটারের বিভিন্ন অ্যাক্সেসরিজ। ওয়ালটন ল্যাপটপের ডিজাইন ও পারফরমেন্সে মুগ্ধ হয়েছেন শিক্ষার্থীরা।

গত ২৩-২৪ নভেম্বর অনুষ্ঠিত ওই আইটি ফেস্টিভ্যালের আয়োজন করে নটরডেম ইনফরমেশন টেকনোলজি ক্লাব। রাজধানীর মতিঝিলে নটরডেম কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘এনডিআইটিসি ইন আইটি ২০১৮’ শীর্ষক দুই দিনব্যাপী এই ইভেন্টে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার প্রতিযোগী এবং দর্শনার্থী অংশ নেন। শিক্ষার্থীদের জন্য ছিল প্রোগ্রামিং কনটেস্ট, হ্যাকাথন, রোবট প্রদর্শন, ডিজিটাল পোস্টার ডিজাইনিং, ওয়েব পেজ ডিজাইনিং, অলিম্পিয়াড, কোড ডিবাগিং, হার্ডওয়্যার, সফটওয়্যার, প্রোজেক্ট ডিসপ্লেসহ বিভিন্ন ইভেন্ট।

ওয়ালটনের পক্ষ থেকে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের বিশেষ উপহার দেয়া হয়। ইভেন্টের শেষদিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি।

আইটি ফেস্টিভ্যালের প্রোগ্রামিং কনটেস্টে ব্যবহৃত হয় ওয়ালটন ল্যাপটপ। প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষার্থীরা ওয়ালটন ল্যাপটপ ব্যবহার করে সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশেই উচ্চমানের ল্যাপটপ-কম্পিউটার তৈরি হচ্ছে জেনে তারা আশ্চর্য হন। এছাড়াও, ইভেন্টের পুরোটা সময় জুড়ে ওয়ালটন ল্যাপটপ স্টলে দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি ছিল। অনেকেই ওয়ালটন ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। আকর্ষণীয় ডিজাইন এবং উচ্চমানের ওয়ালটন ল্যাপটপ, কি-বোর্ড, মাউস, পেন ড্রাইভসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য দেখে তারা অভিভূত হন।

-সিনিউজভয়েস

Please Share This Post.