নকিয়া’র ২ ও ৬ মডেলে বিশাল মূল্য ছাড়

দেশের বাজারে নকিয়ার দুইটি মডেলের স্মার্টফোন সেটের দাম কমেছে। সেট দুটি হলো নকিয়া ২ এবং নকিয়া ৬। এর মধ্যে নকিয়া ২ এর দাম কমেছে দুই হাজার একশ টাকা এবং নকিয়া ৬ পূর্বের চেয়ে সাত হাজার টাকা কমে কেনা যাবে।

এইচএমডি গ্লোবাল কর্তৃপক্ষ জানিয়েছে, নকিয়া ২ এর দাম পূর্বে ছিল ৯ হাজার ৬০০ টাকা। এখন তা পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৪৯৯ টাকায়। নকিয়ার এই ফোনটির ৫ ইঞ্চির পর্দা এলটিপিএস এলসিডি প্যানেল দ্বারা নির্মিত। এতে করে ব্যবহারকারীরা দিনে বা রাতে নিঁখুত রঙের উজ্জ্বল ও ঝকঝকে ছবি দেখতে পাবেন। ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ৪১০০ এমএএইচের ব্যাটারি  অ্যালুমিনিয়ামের মূল বডির ফোনটির পেছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে রম ১২৮ জিবি পর্যন্ত বর্ধন করা যাবে। ফোনটির ১.৩ গিগাহার্টজ সিপিইউকে প্রয়োজনীয় গতি প্রদান করছে ১ জিবি র‌্যাম। ফোনটিতে যুগপৎভাবে দুটি ৪জি এলটিই সিম ব্যবহার করা যাবে।

নকিয়া ৬ এর দাম ছিল ২২ হাজার ৫০০ টাকা, মূল্যহ্রাসের পর ফোনসেটটির দাম ১৫৫০০ টাকা নির্ধারণ করেছে এইচএমডি গ্লোবাল কর্তৃপক্ষ। আ্যান্ড্রোয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম, ১.৪ গিগাহার্টজের অক্টাকোর স্ন্যাপ ড্রাগন প্রসেসর। সংস্করণ ভেদে সেটটিতে ৩/৪ জিবি র‌্যাম এবং ৩২/৬৪ জিবি রম আছে। রম ১২৮ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য। ৫.৫ ইঞ্চির এফএইচডি আইপিএস পর্দা। নকিয়া ৬ এর অন্যতম আকর্ষণ এর পেছনের ১৬ মেগাপিক্সেল পিএডিএফ ক্যামেরা ও ডলবি এটিএমওএস প্রযুক্তির দ্বৈত স্পিকার। ৩০০০ এমএএইচ ব্যাটারি, থাকছে দুটি ৪জি এলটিই সিম স্ল্যট। আগামী মাসের ভেতর নকিয়া ৬ আ্যান্ড্রোইড ৯ পাই অপারেটিং সিস্টেমে আপগ্রেডেড হবে।

-সিনিউজভয়েস/জিডিটি১৪এফ/১৯

Please Share This Post.