দ্বিতীয় বারের মতো উইটসা’র পরিচালক পদে সবুর খান

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) মনোনীত প্রতিনিধি এবং সাবেক সভাপতি মো. সবুর খান নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) এর পরিচালক ও গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান পুননির্বাচিত হয়েছেন।

৪ অক্টোবর ২০১৬ ব্রাজিলের সাও পাওলোতে অনুষ্ঠিত উইটসা জেনারেল এসেম্বলীতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বৈশ্বিক তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে বাংলাদেশ কম্পিউটার সমিতি ড্যফোডিল পরিবারের চেয়ারম্যান মো. সবুর খানকে উইটসার এ পদের জন্য মনোনীত করে। উইটসার সঙ্গে বিসিএস এর ধারাবাহিক ও অব্যাহত নিবিড় যোগাযোগের মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে। এ অনন্য অর্জনের মাধ্যমে বিশ্বের তথ্যপ্রযুক্তির পরিমন্ডলে বাংলাদেশ আরও জোড়ালো ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করছে।

ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন নিয়ে গঠিত তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক সংগঠন। তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে বিশ্বব্যাপী তার নেটওয়ার্কের মাধ্যমে উইটসা আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগকে উৎসাহিত করে।

মো. সবুর খান ভবিষ্যতে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির এবং বৈশ্বিক উন্নয়নে তার পরিকল্পনা উপস্থাপন করেন। তিনি ১৯৯২ সালে তথ্য যোগাযোগ প্রযুক্তি ব্যবসার মাধ্যমে পেশাগত জীবনে প্রবেশ করেন। ২০০২-২০০৩ সময়কালে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ (ডিসিসিআই) এর সভাপতি ছিলেন। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভার্সিটিরও ট্রাষ্টি বোর্ডেরও চেয়ারম্যান।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.