দোহাটেক এর চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা আর নেই

দোহাটেক নিউ মিডিয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান  লুনা শামসুদ্দোহা আজ ১৭ ফেব্রুয়ারী ২০২১ তারিখ সকালে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । তিনি কোলন ক্যান্সারে ভুগছিলেন। তাঁর ঘনিষ্টজনরা এ তথ্য নিশ্চিত করেছেন । আগামীকাল বৃহস্পতিবার সকালে তাঁর মরদেহ ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

লুনা শামসুদ্দোহা দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা  ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান , অগ্রণী ব্যাংক লিমিটেড ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) – এর প্রাক্তন পরিচালক ,আন্ডার প্রিভিলেজড  চিলড্রেনস  এডুকেশলাল প্রোগ্রাম – টাস্টি সিএএমপিই নির্বাহী কমিটির সদস্য , এসএমই ফাউন্ডেশন ও বাংলাদেশ চ্যালেঞ্জ ফান্ড – এর  পরিচালক  হিসাবে তিনি  দায়িত্ব পালন করেছেন। ।

তিনি খ্যাতনামা সফটওয়্যার কোম্পানি দোহাটেক নিউ মিডিয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান । বাংলাদেশ উইমেন ইন আইটির (বিডাব্লিউআইটি) সভাপতিও ছিলেন তিনি।প্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন লুনা শামসুদ্দোহা । প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া এবং নারীর ক্ষমতায়ন বৃদ্ধির কারণে গ্লোবাল উইমেন ইনভেন্টরস অ্যান্ড ইনোভেটরস নেটওয়ার্ক (গুইন) সম্মাননা রয়েছে তাঁর। সরকারের ই-জিপিসহ বেশ কিছু প্রকল্পে তিনি  অবদান রেখেছেন।

তিনি বাংলাদেশ বিজনেস ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা, সুইজারল্যান্ডের গ্লোবাল থট লিডার অন ইনক্লুসিভ গ্রোথের সদস্য ছিলেন। ২০০৫ সালে তিনি সুইস ইন্টারঅ্যাকটিভ মিডিয়া সফটওয়্যার অ্যাসোসিয়েশন (সিসমা) পান।

 

Please Share This Post.