দেশ ও সরকারকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই : মোস্তাফা জব্বার

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি আজ আনুষ্ঠানিকভাবে নতুন মেয়াদে কাজ শুরু করলেন।

আজ আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে নিজ নিজ দপ্তরে কাজ শুরু করেছেন তারা। সকালে কার্যালয়ে এলে আইসিটি বিভাগের সচিব ও এর আওতাধীন সংস্থা/দপ্তরের প্রধানরা ফুল দিয়ে তাদেরকে বরণ করে নেন। এরপর বিভাগের কনফারেন্স রুমে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সাথে সকলে শুভেচ্ছা বিনিময় করেন।

আইসিটি বিভাগের সচিব মিজ জুয়েনা আজিজ এর সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, ‘সরকারের এই মেয়াদে আমাদের সকল লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। অন্য সব মন্ত্রণালয়ের সাথে আমাদের মন্ত্রণালয়ের অনেক কাজ সংশ্লিষ্ট রয়েছে। পুরো দেশ এবং সরকারকে ডিজিটাল বানানোর দায়িত্ব আমাদেরই।’

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, জনগন আমাদের উপর আস্থা রেখেছে।  প্রধানমন্ত্রী আমাদের উপর যে আস্থা রেখেছেন, তার প্রতি সম্মান দেখাতে হবে। নির্বাচনী ইশতেহারের প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নে আমাদেরকে কাঁধে কাঁধ রেখে কাজ করতে হবে। আমি সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা এভেইলেবল। যে কোনো প্রয়োজনে, যে কোনো সময় আপানারা আমাকে পাশে পাবেন।

সভাপতির বক্তব্যে আইসিটি বিভাগের সচিব মিজ জুয়েনা আজিজ বলেন, আমরা সৌভাগ্যবান যে আগের দুজন মন্ত্রীকেই আমাদের মাঝে পেয়েছি। এতে করে আমাদের কাজ আরো সহজ হয়ে গেলো। আজ প্রচণ্ড জ্যাম উপেক্ষা করে মাননীয় প্রতিমন্ত্রী যে বাইকে চড়ে অফিসে এসেছেন, তা থেকেই কী গতিতে আমাদেরকে কাজ করতে হবে তা বোঝা যায়। অনুষ্ঠানে আইসিটি বিভাগের চারটি সংস্থা ও দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল (সোমবার) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে পুনরায় শপথ নিয়েছেন মোস্তাফা জব্বার; একই সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবেও জুনাইদ আহমেদ পলক বহাল আছেন।  রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবনের দরবার হলে তাদেরকে শপথবাক্য পাঠ করান।

মোস্তাফা জব্বার টেকনোক্র্যাট কোটায় দ্বিতীয় দফায় একই মন্ত্রণালয়ের মন্ত্রী হলেন। আর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের গতবারের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তৃতীয়বারের মতো নাটোর-৩ (সিংড়া) আসন থেকে নির্বাচিত হয়েছেন।

সিনিউজভয়েস/

Please Share This Post.