দেশে ‘ভয়েস মেইল’ সেবা চালু করল বিটিআরসি

মোবাইল ফোন সেবায় ‘ভয়েস মেইল সার্ভিস’ চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

১৩ ফেব্রুয়ারি সোমবার দুপুরে, বিটিআরসি কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে সেবাটির উদ্বোধন করা হয়। বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের মোবাইল ফোনে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় গণভবন থেকে একটি ভয়েস মেইল পাঠিয়ে এ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সজীব ওয়াজেদ জয় ছাড়াও এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম বিটিআরসি চেয়ারম্যানের মোবাইলে এই সেবা চালু উপলক্ষে ভয়েস মেইলে অভিনন্দন বার্তা পাঠান।

ভয়েস মেইল এমন একটি সেবা, যার মাধ্যমে গ্রাহক চাইলে কাউকে কথা রেকর্ড করে পাঠাতে পারবেন। এসএমএস পাঠানোর মতোই গ্রাহক ভয়েস মেইল পাবেন। পৃথিবীর বিভিন্ন দেশে এই সেবা চালু রয়েছে।বাংলাদেশেও এই সেবা চালু ছিল। তবে ১৩ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে। এর সুবিধা হচ্ছে যে কেউ ফোন রিসিভ করতে না পারলে বা ফোন ব্যস্ত ও বন্ধ থাকলে ভয়েস ম্যাসেজ পাঠিয়ে তার সঙ্গে যোগাযোগ করা যাবে।

প্রাথমিকভাবে রবি, বাংলালিংক ও টেলিটক নেটওয়ার্কে এই সেবা চালু করা হয়েছে। বিটিআরসির চেয়ারম্যান বলেন, ভয়েস মেইল সেবা চালু হওয়ায় নেটওয়ার্কের ওপর চাপ কম পড়বে এবং একবার ফোনে না পেয়ে মেসেজ রেখে দিলে বারবার ফোন করার প্রয়োজন হবে না।

অনুষ্ঠানে জানানো হয়, ভয়েস মেইল পাঠাতে প্রতি মিনিট কল করার সমান খরচই রাখা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। বিটিআরসির সচিব সরওয়ার আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন, বাংলালিংকের এমডি ও সিইও এরিক অস, বিটিআরসির উর্ধ্বতন কর্মকর্তা ও অন্যান্য অপারেটরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

 

 

Please Share This Post.