দেশে প্রথমবারের মতো ই-কমার্সভিত্তিক জবসাইট চালু

সম্প্রতি উদ্বোধন হয়ে গেল বাংলাদেশের প্রথম ই-কমার্সভিত্তিক চাকুরী খোজার ওয়েবসাইট কিনলে জবস (keenlayjobs.com)।

কিনলে জবস সফল অনলাইন মার্কেট প্লেস কিনলে ডটকমের (keenlay.com) একটি সহযোগী প্রতিষ্ঠান। কিনলে জবস বাংলাদেশের প্রথম এবং একমাত্র ই-কমার্স জব সাইট।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর ধানমণ্ডিস্থ কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কেক কেটে এই সাইটের উদ্বোধন ঘোষণা করেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ।

বাংলাদেশে ই-কমার্স এর জনপ্রিয়তা ক্রমেই বেড়ে চলেছে। বলাই বাহুল্য সামনের বছরগুলোতে এর জনপ্রিয়তা আরো বাড়বে। ই-কমার্সই হবে ভবিষ্যতের কমার্স বা বাণিজ্য। এখন থেকে বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে বের হওয়া চাকুরী প্রত্যাশীরা যারা নিজেদেরকে ই-কমার্স সেক্টরে প্রতিষ্ঠিত করতে আগ্রহী তারা এই ওয়েবসাইট থেকে নিজের পছন্দের চাকুরি খুঁজে নিতে পারবেন। এই সাইট থেকে চাকুরী প্রত্যাশীদের পাশাপাশি চাকুরী দাতারাও তাদের প্রোফাইল আপলোড করে রাখতে পারবেন এবং চাকুরী প্রত্যাশীদের সিভি দেখে যোগ্যতার ভিত্তিতে কর্মী বাছাই করে নিতে পারবেন।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ উদ্ভোধনী বক্তবে বলেন, ‘ই-কমার্সে বাংলাদেশ খুবই দ্রুতার সঙ্গে এগিয়ে যাচ্ছে। এখন বাংলাদেশে ই-কমার্সে বার্ষিক লেনদেনের আকার প্রায় ১০০০ কোটি টাকার মতো এবং আগামি বছরে ১ বিলিয়ন ডলার বা ৮০০০কোটি টাকা হয়ে যাবে।আমাদের মনে হয় আগামি ৫ বছরে এর থেকে অনেক বড় হবে। তাই এই খাতের জন্য দরকার হবে প্রচুর দক্ষ লোকবল। সেজন্য এ ই-কমার্সের ওপর বিশেষায়িত একটি চাকুরীর প্লাটফর্মের খুবই প্রয়োজন ছিল। ধন্যবাদ কিনলে জবসকে তাদের এগিয়ে আসার জন্য। এ সাইট চাকুরীদাতা এবং চাকুরী প্রত্যাশী উভয় পক্ষের চাহিদা পূরনের মাধ্যমে বাংলাদেশের ই-কমার্সকে এগিয়ে নিতে সাহায্য করবে।’

কিনলে জবসের প্রধান নির্বাহী সোহেল মৃধা বলেন, ‘কিনলে জবসে ই-কমার্স ভিত্তিক সব ধরনের চাকুরী খবর থাকবে। একজন চাকুরী প্রত্যাশী তার নিজের পছন্দ এবং যোগ্যতার ভিত্তিতে চাকুরি বেছে নিতে পারবেন। একই সুবিধা রাখা হয়েছে চাকুরি দাতাদের জন্যও, তারাও এই সাইট থাকা সিভি থেকে বেছে নিতে পারবেন দক্ষ এবং যোগ্যতর কর্মীকে।

ভিজিট: http://keenlayjobs.com

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.