দেশে প্রথমবারের মতো আইওটি কনফারেন্স

আগামী ৬ মে, দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আইওটি (ইন্টারনেট অব থিংস) কনফারেন্স’। বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে রাজধানী ঢাকার ড্যাফোডিল ইউনিভার্সিটিতে সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

কনফারেন্সে আইওটি ক্যারিয়ার সহ ইন্ডাস্ট্রি এবং ইনোভেটরস সম্পর্কিত ৩টি সেমিনার ও ৩টি ওয়ার্কশপ (আইওটি, রোবটিক্স, অগমেন্টেড অ্যান্ড ভার্চুয়াল রিয়েলিটি) অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এই কনফারেন্সে প্রায় ৩০ জন স্পিকার আইওটি এবং সংশ্লিষ্ট আরো বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। এছাড়াও রিসার্চ পেপার উপস্থাপন সহ ইন্ডাস্ট্রি এবং একাডেমি সংশ্লিষ্ট বিভিন্ন অভিজ্ঞ ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন। আইওটি বেসড সেরা ৫টি প্রকল্পকে এই কনফারেন্সে প্রদর্শনীর সুযোগ পাবে। এছাড়াও প্রজেক্ট শোকেসিং সহ আরো অনেক আকর্ষণ থাকছে এই আয়োজনে।

বিশ্বব্যাপী সামনের দিনগুলোতে আইওটির ব্যবহার অনেক বেশি বৃদ্ধি পাবে। সেই প্রস্তুতির লক্ষ্যেই একাধিক ওয়ার্কশপ এবং সেমিনার নিয়ে বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে প্রথমবারের মতো দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আইওটি কনফারেন্স’।

এই অনুষ্ঠানে সহযোগিতায় আছে ডাটা সফট, লিড সফট, রাইজআপ ল্যাবস, ইএমকে সেন্টার এবং স্পেস অ্যাপস বাংলাদেশ। ভেন্যু সহযোগিতায় আছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। কনফারেন্সে অংশগ্রহণের রেজিস্ট্রেশন লিংক: http://bif.org.bd/iotconference। এছাড়াও বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফেসবুক পেজে (www.facebook.com/ictinnovationforum) এই সংশ্লিষ্ট আরো বিস্তারিত তথ্য জানা যাবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.