দেশে আইফোন টেন বিক্রি করবে রবি ও গ্রামীণফোন

বাংলাদেশে বাজারে আসছে আইফোনের টেন। এর আগে আইফোন ৮ এসেছে। বাজারে আইফোন ৮ এসেছিল টেলিকম প্রতিষ্ঠান রবি ও গ্রামীণফোনের হাত ধরে। এবারও তাই হচ্ছে আইফোন টেন আসছে দেশের র্শীষস্থানীয় দুইটি মোবাইল ফোন প্রতিষ্ঠানের সাথে। প্রতিষ্ঠান দুইটি অালাদা আলাদা ভাবে এই অ্যাপল পণ্যেটি বাজারে নিয়ে আসবে।

আগামী ৭ ডিসেম্বর থেকে বাংলাদেশের বাজারে আইফোনের সর্বশেষ সংস্করণ ‘আইফোন টেন’ আনছে মোবাইল ফোন অপারেটর রবি।

হ্যান্ডসেটটি কিনতে রবির ওয়েবসাইট (www.robi.com.bd), রবি সেবা, এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার ও শপডট রবিডটকমে (shop.robi.com) আগামী ১ ডিসেম্বর থেকে প্রি-অর্ডার করতে পারবেন গ্রাহকরা।

এদিকে গ্রামীণফোনও আগামী ৭ ডিসেম্বর থেকে বাজারে আইফোন ১০ আনছে। তারাও আগামী ১ ডিসেম্বর (শুক্রবার) আগামী ১ ডিসেম্বর থেকে প্রি-অর্ডার করতে পারবেন গ্রাহকরা। গ্রামীণফোনের ওয়েবসাইটের মাধ্যমে এই পণ্যটি অর্ডার করা যাবে।

যা থাকছে আইফোন টেন এ:-

আইফোন টেন এর নাম লেখার সময় রোমান হরফে ‘আইফোন এক্স/iPhone X’ লেখা হলেও উচ্চারণে একে ‘আইফোন টেন’ বলা হয়। ফোনটিতে কোনো হোম বাটন নেই- কারণ, এর সামনের দিকে পুরোটাই স্ক্রিন!

ফোনটি মজবুত কাঁচ ও সার্জিকাল-গ্রেড স্টেইনলেস স্টিলের তৈরি বডি। ব্র্যান্ড নিউ ৫.৮ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লে (১১২৫ x ২৪৩৬পি, ৪৫৮পিপিআই)। এতে ১০,০০,০০০ টু ১ কনট্রাস্ট রেশিও পাবেন।

কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই। আইফোন টেন এ অত্যাধুনিক ফেইস আনলক সুবিধা ‘ফেইস আইডি’ আছে, যার মাধ্যমে ফোনের দিকে তাকিয়েই এটি আনলক করা যাবে। আইফোন টেনের এই ফেইস আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়ে নিরাপদ ও দ্রুত বলে অ্যাপলের দাবী।

আইফোন টেন এ এসেছে নতুন ৬৪ বিট ৬ কোর অ্যাপল এ১১ বায়োনিক চিপসেট, যার মধ্যে ৪.৩ বিলিয়ন ট্রানজিস্টর আছে। এটা সেকেন্ডে ৬০০ বিলিয়ন কাজ করতে পারে! এতে আছে ৩ জিবি র‍্যাম।

আইফোন টেনে এ পাবেন অগমেন্টেড রিয়েলিটি, যা আপনাকে বাস্তবের সাথে চমৎকার সব ভার্চুয়াল বিষয়বস্তু যুক্ত করার সুবিধা দেবে।

আরও আছে ওয়্যারলেস চার্জিং। ব্যাটারি টকটাইম ২১ ঘন্টা পর্যন্ত, মিউজিক প্লে ৬০ ঘন্টা পর্যন্ত। এতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে আইওএস ১১।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.