দেশের সকল ওয়েবসাইট মিলবে বিডিমা ব্রাউজারে

তথ্যপ্রযুক্তিতে সমৃদ্ধ হচ্ছে বাংলাদেশ। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর তথ্য ও সেবা মিলছে ওয়েবসাইটের মাধ্যমে। মানুষের জীবনযাপন খুব সহজ করে দিচ্ছে ওয়েব নির্ভর তথ্য ও সেবা। কিন্তু কাঙ্ক্ষিত প্রতিষ্ঠানের ওয়েব অ্যাড্রেস সহজে জানা বা এতসব প্রতিষ্ঠানের ওয়েব অ্যাড্রেস মনে রাখাটা কিছুটা অস্বস্তিকরও বটে।

সুতরাং কেমন হয় যদি দেশের গুরুত্বপূর্ণ সব ওয়েবসাইটগুলো একটি অ্যাপে পাওয়া যায়? বিডিমা ব্রাউজারে মিলবে এ সুবিধা। একটি মাত্র প্ল্যাটফর্ম থেকে দেশের বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধা দিচ্ছে নতুন এই অ্যাপ।

বিডিমা ব্রাউজার বাংলাদেশের সব সরকারি, বেসারকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটসমূহকে ক্যাটাগরি আকারে একসঙ্গে সন্নিবেশ করেছে।

অ্যাপটিতে রয়েছে: ৬১টি মন্ত্রণালয় ও বিভাগ, ৩৫১টি অধিদপ্তর, ৮টি বিভাগ, ৬৪টি জেলা, ৪৮৯টি উপজেলা, ৪৫৫০টি ইউনিয়ন, সকল জাতীয় সংবাদপত্র, সকল বাংলা সংবাদপত্র, সকল ইংরেজি সংবাদপত্র, সকল জনপ্রিয় সংবাদপত্র, সকল ব্যবসা সংবাদপত্র, সকল বিভাগীয় সংবাদপত্র, সকল স্থানীয় সংবাদপত্র, সকল ম্যাগাজিন, সকল ব্লগ, সকল রেডিও ও টেলিভিশন চ্যানেল, সকল মোবাইল নেটওয়ার্ক অপারেটর, সকল কোচিং সেন্টার, সকল প্রাইভেট এবং পাবলিক বিশ্ববিদ্যালয়, সকল মেডিকেল কলেজ এবং প্রাইভেট হাসপাতাল, সকল প্রাইভেট এবং পাবলিক ব্যাংক, সকল ট্রাভেল এজেন্ট, সকল পরীক্ষার ফলাফল সাইট, সকল ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট, সকল ইসলাম বিষয়ক ওয়েবসাইট, সকল জবসপোর্টাল, সকল ই-কমার্স সাইট, বাংলাদেশে অবস্থানরত সকল বিদেশি দূতাবাস-এর ওয়েব সাইট।

উপরোক্ত সকল ক্যাটাগরির ওয়েবসাইট সমূহকে ব্রাউজ করা যাবে। ওয়েব ব্রাউজারের মতোই মাল্টি ট্যাব উইন্ডোর মাধ্যমে অ্যাপটিকে একইসঙ্গে একাধিক ওয়েবসাইটে ব্রাউজ করা যাবে।

এক অ্যাপ থেকেই দেশের বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজ করার সুবিধার পাশাপাশি বিডিমা ব্রাউজার অ্যাপটির মাধ্যমে মোবাইল ডাটাও কেনা যাবে। এছাড়া ট্রেনের সময়সূচিও জানা যাবে। গুগল প্লেস্টোর থেকে বিডিমা ব্রাউজার বিনামূল্যে ডাউনলোড করা যাবে। ডাউনলোড লিংক : goo.gl/9qTxa1

 

 

– গোলাম দাস্তগীর তৌহিদ
Please Share This Post.