দেশের বৃহত্তম ’’চাকরি উৎসব’’ ১১ নভেম্বর ঢাকায়

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে আগামী ১১ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প। একসাথে ৬ হাজার চাকরি প্রত্যাশির অংশগ্রহনসহ দেশের যে কোন প্রান্ত থেকে ফেসবুক ফ্যান পেজে (facebook.com/kaziitbd) সরাসরি অংশ নিতে পারবেন কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্পে। আয়োজক আমেরিকান বেইজ শীর্ষস্থানীয় বিপিও প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার। তারা ২০১০ সাল থেকে বাংলাদেশে জনবল নিয়ে তাদের বিদেশী কোম্পানির কাজ করে যাচ্ছে। আয়োজনে সহযোগিতায় রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের লিভারেজিং আইসিটি ফর প্রোথ, এমপ্লয়মেন্ট এন্ড গর্ভন্যান্স (এলআইসিটি) প্রকল্প।

সংবাদ সম্মেলনে কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী বলেন, আমরা ঠিক কতো জনবল নিবো তার কোন সীমাবদ্ধতা নেই। মোট তিনটি শাখার জন্য এনালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, এ্যাসিটেন্ট ম্যানেজার, ম্যানেজার সহ বিভিন্ন পদে জনবল নেয়া হবে। অংশগ্রহনকারিদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে তারা সবাই নিয়োগ পাবে। কাজী আইটির ঢাকার নিকুঞ্জের প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে। মাইক আরো বলেন, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজীতে ভালো দক্ষতা। এর বাইরে ভালো প্রেজেন্টেশন স্কিল, নেগোসিয়েশন স্কিল দরকার হয়। এর কারণ হলো কাজী আইটি মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করে। এর জন্য ইংরেজির জানার কোন বিকল্প নাই। ইতোমধ্যে ফেসবুক পেইজ থেকে প্রায় ১২ হাজার চাকুরীপ্রাথী অনলাইনে নিবন্ধন করেছে। এই ১২ হাজার থেকে ৬ হাজারের মতো সরাসরি আগামী ১১ তারিখের চাকুরি উৎসবে যোগ দিতে পারবে। আজ (৭ নভেম্বর ২০১৭) সকালে সফটঅয়্যার টেকনোলজি পাকে চাকরি উৎসব আয়োজন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দেশের বৃহৎ বিজনেস প্রসেস আউটসোসিং (বিপিও) প্রতিষ্ঠান কাজী আইটির প্রধান নিবাহী মাইক কাজী।

মাইক জানান, দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহনের জন্য এরই মধ্যে প্রচুর চাকরিপ্রার্থী রেজিষ্ট্রেশন শেষ করেছে। অংশগ্রহনকারিদের উদ্দেশ্যে মাইক কাজী বলেন, পুরো ট্রেনিং মনোযোগ দিয়ে দেখুন এবং নোট তৈরি করুন। যা পরবর্তীতে আপনাদের প্রেজেন্টেশন তৈরিতে সহায়ক হবে। আমরা আশা করছি এই আয়োজন থেকে আমাদের কাঙ্খিত জনবল পাবো। কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প আয়োজনে যারা অংশগ্রহন করতে ই”ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিষ্ট্রেশন করা যাবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচ আর টিম ইনভাইটেশন লেটার পাঠাবে।

সংবাদ সম্মেলনে এলআইসিটি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ও যুগ্ম সচিব সরকার আবুল কালাম আজাদ বলেন, আগামী ২০২১ সালের মধ্যে ২০ লক্ষ্য তথ্যপ্রযুক্তি পেশাজীবি তৈরির যে লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। আমরা আশা করি এই ক্যারিয়ার বুট ক্যাম্প সেই লক্ষ্য পূরনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এলআইসিটি প্রকল্পের মাধ্যমে আমরা সারাদেশে শিক্ষার্থীদের প্রশিক্ষন প্রদান করছি। প্রশিক্ষন প্রাপ্তরা এই ধরনের ক্যারিয়ার বুট ক্যাম্পের মাধ্যমে উপকৃত হবে বলে আমরা মনে করছি। কাজী আইটি’র এই বুট ক্যাম্প অন্য চাকরীদাতা প্রতিষ্ঠানকেও এ ধরনের কার্যক্রমে উৎসাহিত করবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, কাজী আইটি’র চীফ অপারেটিং অফিসার জন রিডেল, এলআইসিটি প্রকল্পের কমিউনিকেশন স্পেশালিস্ট অজিত কুমার রায়, ফিউচার লিডারের লিড কনসালটেন্ট ও সিইও কাজী এম আহমেদ, মোটিভেশনাল স্পিকার জি. সামদানি ডন প্রমুখ।

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.