দেশের বাজারে স্যামসাংয়ের এসইউএইচডি, স্মার্ট টিভি এবং মিউজিক টিভি

সুদীর্ঘ ১০ বছর ধরে টিভি বিক্রয়ে বিশ্বের শীর্ষ প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিক্স, ২১ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ২০১৬ সালের নতুন টিভি লাইনআপ বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে। টিভির এই নতুন লাইনআপ স্যামসাং-এর তিনটি ক্যাটাগরিতে পাওয়া যাবে, এগুলো হচ্ছে- এসইউএইচডি, স্মার্ট টিভি এবং মিউজিক টিভি।

অনুষ্ঠানে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, জেনারেল ম্যানেজার ইয়াং উ লী, হেড অব কনজ্যুমার ইলেকট্রনিক্স ফিরোজ মোহাম্মদ এবং টিভি ম্যানেজার মোহাম্মদ রাশেদুল ইসলাম ২০১৬ সালের নতুন টিভি লাইনআপ-এর উন্মোচন করেন। অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পরিবেশকদের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ডিলারবৃন্দ এবং অন্যান্য স্টেকহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের এর ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, ‘আকর্ষণীয় ডিজাইনের টিভি নিয়ে আসার মাধ্যমে স্যামসাং ঘরোয়া বিনোদনের ধারণা পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা, বাজেট ও লাইফস্টাইলকে বিবেচনায় রেখে স্যামসাং টিভি বাজারে নিয়ে আসা হয়েছে। নতুন এসইউএইচডি টিভিগুলোতে কোয়ান্টাম ডট ডিসপ্লেসহ আমরা নিয়ে আসতে যাচ্ছি সবচেয়ে সেরা মানের পিকচার কোয়ালিটি। নতুন টিভি লাইনআপের সঙ্গে স্যামসাং নিয়ে এসেছে বৈশ্বিক উদ্ভাবনসমূহ যা বাংলাদেশি গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে।’

কোয়ান্টাম ডট ডিসপ্লে সমৃদ্ধ নতুন এই এসইউএইচডি টিভিগুলোতে থাকছে কোয়ান্টাম ডট কালার এবং এইচডিআর ১,০০০ যা, ডিসপ্লের কালারের গুণগত মান, ব্রাইটনেস, কন্ট্রাস্ট এবং ডিটেইলসকে আরো স্পষ্ট করবে। নতুন এই এসইউএইচডি প্রযুক্তি নিয়ে এসেছে বিশ্বের প্রথম বেজেল-লেস কার্ভড ডিজাইন, যার ফলে আমাদের সম্মানিত গ্রাহকরা পাবেন অতুলনীয় বিনোদন অভিজ্ঞতা।

বাংলাদেশি গ্রাহকদের চাহিদাকে পূরণ করতে নতুন রেঞ্জের এই স্মার্ট টিভিগুলোতে যোগ হয়েছে উদ্ভাবনী সব ফিচার। এই স্মার্ট টিভিগুলো স্মার্ট ইন্টারফেস, স্মার্ট কন্টেন্ট, স্মার্ট কনভারজেন্স এবং স্মার্ট প্লে সম্পন্ন, যা অবিশ্বাস্য স্মার্ট টিভি অভিজ্ঞতা দিতে সক্ষম। এছাড়াও, নতুন রেঞ্জের আইকনিক ডিজাইনের এই মিউজিক টিভিগুলো এবং ইনটিগ্রেটেড সাউন্ড স্টেশন নিশ্চিত করবে পরিস্কার ও স্পষ্ট শব্দ যাতে গ্রাহকরা পাবেন টিভি দেখার বাড়তি অভিজ্ঞতা।

 

২০১৬ সালের টিভি লাইনআপ-এর অসাধারণ সব ফিচার:

কোয়ান্টাম ডট কালার
নতুন এসইউএইসডি রেঞ্জ টিভি দিচ্ছে ট্রু-টু-লাইফ পিকচার কোয়ালিটি, অসাধারণ ব্রাইটনেস, অসাধারণ কন্ট্রাস্ট এবং জীবন্ত কালার। এর কোয়ান্টাম ডট ডিসপ্লের বৈপ্লবিক নতুন প্রযুক্তি ইউএইচডি টিভি থেকে ৬৪ গুণ বেশি কালার নিশ্চিত করে এবং ১ বিলিয়ন পর্যন্ত কালার বিস্তারিতভাবে প্রকাশ করতে পারে যা, অবিশ্বাস্য কালার নিশ্চিত করে।

এইচডিআর ১০০০
উজ্জ্বল এবং অন্ধকার ছবির মধ্যে উচ্চমাত্রার কন্ট্রাস্টের জন্য ১,০০০ নিট ব্রাইটনেসের সঙ্গে এ বছর স্যামসাং এর সকল এসইউএইচডি টিভিতে দিচ্ছে একটি হাই ডায়নামিক রেঞ্জ অভিজ্ঞতা। এতে গ্রাহকরা ছবিতে পাবেন উজ্জ্বল ও কালো রংগুলো বিস্তারিত দেখার সেরা অভিজ্ঞতা।

বেজেল-লেস কার্ভড ডিজাইন
স্যামসাং নিয়ে এল বিশ্বের প্রথম বেজেল-লেস কার্ভড টিভি। এর মাধ্যমে দর্শকরা পাবেন অসাধারণ পিকচার এবং সাউন্ড কোয়ালিটির অভিজ্ঞতা।

সিঙ্গেল অ্যাক্সেসের সাথে কাস্টমাইজড ইউজার ইন্টারফেস

সিঙ্গেল অ্যাক্সেস দ্বারা আপনি প্রথমবারের মতো আপনার টিভির সব অপশন, চ্যানেল, সোর্স একটি জায়গা থেকে ব্যবহার করতে পারবেন। এতে গ্রাহকরা উপভোগ করতে পারবেন ওভার দি টপ কন্টেন্ট-এর মাধ্যমে সরাসরি টিভি দেখার সুবিধা এবং একই সাথে অন্যান্য ডিভাইস যেমন ভিডিও

গেম, ব্ল-রে প্লেয়ার ও সেট টপ বক্স সংযোগ সুবিধা 
এছাড়াও নতুন স্মার্ট হাব ইন্টারফেসের মাধ্যমে অ্যাপ এবং কন্টেন্ট টাইলস সুবিন্যস্ত করা যাবে পছন্দ অনুসারে, যার ফলে সহজেই এক অ্যাপ থেকে অন্য অ্যাপে যাওয়া যাবে। ব্যবহারকারীরা খুব সহজেই অ্যাপগুলোকে মনের মত করে সাজিয়ে নিতে পারবেন।

অটো ডিভাইস ডিটেকশন এবং একটি রিমোট

স্যামসাং মাল্টিপল রিমোট কন্ট্রোলের প্রয়োজনীয়তাকে বিলুপ্ত করেছে এবং এর হোম থিয়েটার সিস্টেম, গেম কনসোল অথবা সেট টপ বক্স স্বয়ংক্রিয়ভাবে টিভির সাথে সংযুক্ত। এর ফলে ব্যবহারকারীরা কোনো সেট আপ ছাড়াই স্মার্ট কন্ট্রোল রিমোট দিয়ে চিহ্নিত এক্সটারনাল ডিভাইসগুলো নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন।

কনভারজেন্স অ্যাক্রোস প্লাটফর্ম

স্যামসাং-এর নতুন রেঞ্জের স্মার্ট টিভিগুলো দিয়ে ব্যবহারকারীরা তাদের প্রিয় কন্টেন্ট মুহুর্তের মধ্যে বড় স্ক্রিনে শেয়ার করতে পারবেন। এই আপগ্রেডেড স্মার্ট ভিউ অ্যাপ দিচ্ছে কনভারজেন্স অ্যাক্রোস প্লাটফর্ম। এর মাধ্যমে অ্যান্ড্রোয়েড, আইওএস ডিভাইস এবং উইন্ডোজ পিসি ব্যবহারকারীরা তাদের পরিবার ও বন্ধু-বান্ধবের সাথে ফটো, ভিডিও এবং মিউজিক শেয়ার করতে পারবেন। এছাড়াও মাল্টিপল ব্যবহারকারীরা একই সাথে তাদের ফোনগুলোকে টিভির সাথে সংযুক্ত করে ফটো অথবা ভিডিও শেয়ার করে তাদের অভিজ্ঞতাকে আরও ইন্টারঅ্যাক্টিভ ও মজাদার করতে পারবেন।

টু ওয়ে ব্লুটুথ অডিও স্ট্রিমিং

নতুন রেঞ্জের এই স্মার্ট টিভি ব্যবহারকারীকে দেবে স্মার্ট ফোনের সাথে টিভিতে ব্লুটুথ সংযোগ করার সুযোগ। এর মাধ্যমে টিভি স্টান্ডবাই মোডে থাকলেও ব্যবহারকারীর ফোনে সেভ থাকা প্রিয় গানগুলো বাজাতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীরা তার ছাড়াই তাদের টিভিকে হোম থিয়েটার এবং ব্লুটুথ স্পিকারের সাথে সংযুক্ত করতে পারবেন এবং সেগুলো বাড়ির যেকোনো জায়গা থেকে ব্যবহার করতে পারবেন।

টাচ প্যাড রিমোটের সঙ্গে স্মার্ট ভিউ অ্যাপ

স্মার্ট ভিউ অ্যাপ-এর মাধ্যমে নির্মিত নতুন টাচপ্যাড রিমোট কন্ট্রোলটির আরামদায়ক টাচপ্যাড দিয়ে ব্যবহারকারীরা পাবেন স্বাচ্ছন্দ অভিজ্ঞতা। এখন আপনার স্মার্টফোনটিকে রিমোট হিসেবে ব্যবহার করুন এবং স্ক্রল করুন আপনার প্রিয় বিষয়গুলো।

ইন্টিগ্রেটেড সাউন্ড সিস্টেম

স্যামসাং এর মিউজিক টিভি পিকচার কোয়ালিটির সাথে সাউন্ড কোয়ালিটিকে উন্নত করার গুরুত্ব দিয়েছে। ফ্রন্ট ফায়ারিং স্পিকারের সাথে এই রেঞ্জের মিউজিক টিভিগুলোতে রয়েছে একটি ইনটিগ্রেটেড সাউন্ড বার যা জোরালো, পরিস্কার ও স্পষ্ট শব্দ দিতে পারে। ডলবি ডিজিটাল অডিও-এর সাথে এই টিভিগুলোতে এখন উপভোগ করতে পারবেন অসাধারণ সাউন্ড কোয়ালিটি।

বাড়তি মেমোরির সঙ্গে ভাইরাস ফ্রি টিভি

বাড়তি মেমোরি সুবিধা দিয়ে ব্যবহারকারীরা স্যামসাং অ্যাপস স্টোর থেকে গেম্স এবং অ্যাপস ডাউনলোড করতে পারবেন। সেগুলো একটি এক্সটারনাল স্টোরেজ ডিভাইসে (ইউএসবি/এইচডিডি) সেভ করে পরবর্তীতে সুবিধাজনক সময়ে সেগুলো ব্যবহার করতে পারবেন। এছাড়াও এই টিভিতে রয়েছে একটি স্মার্ট সিকিউরিটি ফিচার যা যেকোনো ক্ষতিকর ভাইরাস প্রতিরোধ করতে সক্ষম।

 

গ্রাহকরা স্যামসাং ব্র্যান্ড স্টোরসমূহ এবং স্যামসাং-এর অনুমোদিত ডিস্ট্রিবিউটরসমূহ থেকে স্যামসাং-এর এই নতুন টিভি লাইনআপগুলো পাবেন। স্যামসাং অনুমোদিত স্টোরগুলো হচ্ছে- ট্রান্সকম ডিজিটাল, ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল, র‌্যাংগ্স, সিঙ্গার এবং ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড। বিস্তারিত জানতে কল করুন-০৮০০০-৩০০৩০০ (টোল ফ্রি) অথবা নিকটস্থ স্যামসাং অনুমোদিত স্টোরগুলো ভিজিট করুন।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন- www.facebook.com/SamsungBangladesh

 

– সিনিউজভয়েস ডেস্ক

 

Please Share This Post.