দেশের বাজারে সিম্ফোনির নতুন স্মার্টফোন ‘এইচ৩০০’

বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফোনি নিয়ে এসেছে ‘এইচ ৩০০’ মডেলের নতুন স্মার্টফোন। অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৪ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর।

৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লের এই হ্যান্ডসেটটি ডিজাইনের দিক দিয়ে ক্ল্যাসিক এবং মর্ডানের একটি পারফেক্ট মিশ্রন। ২৫০০ এমএএইচ লিথিয়াম  আয়ন ব্যাটারি রয়েছে হ্যান্ডসেটটিতে। টুজি এবং থ্রিজি- দুই নেটওয়ার্ক এই সেটটি কাজ করবে।

ডুয়াল মাইক্রো সিমের এই হ্যান্ডসেটটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যার উভয় পাশে রয়েছে ফ্ল্যাশ সুবিধা। ক্যামেরার ফিচারে রয়েছে প্রফেশনাল মোড, প্যানারোমা মোড, ফেস বিউটি মোড, এইচডআর মোড, স্পোর্টস মোড, স্মাইল মোড এবং জিইও ট্যাগিং।

মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রম এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি গান, অ্যাপস, গেমস, ভিডিও এবং ছবি সংরক্ষণ করা যাবে।

স্পেশাল ফিচার হিসেবে রয়েছে Smart Awake এবং SmartGesture। Smart Awake এর মাধ্যমে গ্রাহক এক হাতে খুব সহজেই সেটটি ব্যাবহার করতে পারবেন। স্ক্রিনে শুধুমাত্র M সিম্বলটি ব্যবহার করে মিউজিক প্লেয়ার, S সিম্বল ব্যবহার করে মেসেজ এবং C সিম্বল ব্যবহার করে ক্যামেরা চালু করতে পারবেন। আবার স্ক্রিনে ডাবল ক্লিক করে সেটটি লকও করতে পারবেন।

সেটটিতে রয়েছে Super Power Saving Mode যা ব্যাটারির চার্জ সেভ করবার জন্যে চমৎকার একটি টুল। এছাড়া রয়েছে ওটিএ এবং ওটিজি সাপোর্ট।

হ্যান্ডসেটটির সঙ্গে বিনা মূল্যে পাওয়া যাবে  একটি ওটিজি ক্যাবল এবং একটি ফ্লিপ কাভার। আল্ট্রা মেরিন ব্লু, ব্ল্যাক গোল্ড এবং ব্রাউন গোল্ড- এই তিন রঙে সিম্ফোনি এইচ৩০০ স্মার্টফোনটি বাজারে এসেছে। দাম মাত্র ৯,৪৯০ টাকা।

 

 

– গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.