দেশের বাজারে সিগেট ব্র্যান্ডের সার্ভেইল্যান্স হার্ডডিস্ক

বর্তমানে নিরাপত্তার ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতির ব্যবহার উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। অফিস, আদালত, শিল্পকারখানা, স্কুল-কলেজ, বাসা-বাড়ী এমনকি যোগাযোগ ক্ষেত্রেও নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা অথবা আইপি ক্যামেরা ব্যবহার করা হচ্ছে।

এ সকল সিসি ক্যামেরার মাধ্যমে ডিজিটাল ও স্বয়ংক্রিয়ভাবে ২৪ ঘণ্টার সার্বক্ষণিক নিরাপত্তা গ্রহণ করা হচ্ছে। এই সিসি ক্যামেরার ডাটাগুলো স্বয়ংক্রিয়ভাবে সার্বক্ষণিক সংরক্ষণ কম্পিউটারের হার্ডডিস্কের মাধ্যমে সম্ভব নয়। এর জন্য প্রয়োজন হয় বিশেষ হার্ডডিস্কের, যা সার্ভেইল্যান্স হার্ডডিস্ক হিসেবে পরিচিত।

দেশের অন্যতম শীর্ষ প্রযুক্তি পণ্যের প্রতিষ্ঠান ইউসিসি সম্প্রতি বাজারে নিয়ে এসেছে খ্যাতনামা সিগেট ব্র্যান্ডের সার্ভেইল্যান্স হার্ডডিস্ক। যা সিসি ক্যামেরার সার্বক্ষণিক ডাটা সংরক্ষণের জন্য বিশেষভাবে তৈরি।

আসুন জেনে নিই সাধারণ ডেস্কটপ কম্পিউটারের হার্ডডিস্ক ও সিগেট এর সার্ভেইল্যান্স হার্ডডিস্কের মধ্যে পার্থক্যগুলো।

ডেস্কটপ হার্ডড্রাইভগুলোতে সাধারণত স্ট্যান্ডার্ড অপারেটিং আওয়ার থাকে প্রতিদিন ৮ ঘণ্টা এবং সপ্তাহে ৫ দিন হিসেবে, যা মূলত ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্নভাবে কার্যক্রম চালানোর জন্য অপ্রতুল। অন্যদিকে সিগেটের সার্ভেইল্যান্স হার্ডড্রাইভটিতে ব্যবহার করা হয়েছে উন্নত প্রযুক্তি, যার মাধ্যমে সপ্তাহের ৭ দিনই ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্নভাবে কোনো প্রকার স্লোমোশন ছাড়াই ভিডিও ধারণ করা যাবে।

সাধারণ ডেস্কটপ হার্ডড্রাইভগুলোর রিড এবং রাইট করার রেশিও থাকে ১:১, অন্যদিকে সিগেট সার্ভেইল্যান্স হার্ডডিক্সগুলো ভিডিও ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে প্রয়োজন অনুসারে রিড এবং রাইট করার ক্ষমতা যথাক্রমে ৯০% এবং ১০% হয়ে থাকে। ফলে ২৪ ঘন্টাই ভিডিও সরাসরি নির্বিঘ্নে দেখা যায়। এছাড়াও এই হার্ডড্রাইভগুলোতে ব্যবহার করা হয়েছে ‘কাস্টমাইজড বিল্ডিং সিষ্টেম’ যার মাধ্যমে অটোমেটিকভাবে অ্যাকটিভ ও নরমাল মোডে ব্যবহার করা যায়।

সার্ভেইল্যান্স সিরিজের হার্ডড্রাইভগুলোতে আইডিএলই-থ্রি টেকনোলজি ব্যবহার করা হয়েছে যা মোশন সেন্সরে সহায়তা করে। রয়েছে আরবি সেন্সর টেকনোলজি, যা সিস্টেমের পারফরম্যান্স বাড়াতে সাহায্য করে। সিগেট সার্ভেইল্যান্স হার্ডড্রাইভগুলোর ক্যাশ মেমোরি ৬৪ এমবি, ৭২০০ আরপিএম এবং ওয়ার্কলোড রেটিং হলো বছরে ১৮০টিবি, যা দেবে উন্নত পারফরম্যান্সের নিশ্চয়তা।

বর্তমানে সিগেট সার্ভেইল্যান্স হার্ডডিস্ক ১ টিবি থেকে শুরু করে ৪ টিবি পর্যন্ত মেমোরি সাইজের পাওয়া যাচ্ছে। দাম ও আরো তথ্য জানতে ভিজিট করুন: www.ucc-bd.com

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.