দেশের বাজারে ডেলের নতুন গেমিং ল্যাপটপ

বাংলাদেশি গেমারসহ প্রো-ব্যবহারকারীদের জন্য সর্বাধুনিক সংস্করণের নতুন ল্যাপটপ বাজারে এনেছে ডেল। ডেল ইন্সপায়রন ৭৫৬৭ মডেলের এই ল্যাপটপটি ব্যবহারকারীর সকল চাহিদা পূরণ করবে। দুইটি ভিন্ন রঙে (কালো ও লাল) ল্যাপটপটি পাওয়া যাচ্ছে।

রোববার রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান ল্যাপটপটি উন্মোচন করেন। আতিকুর রহমান বলেন, ল্যাপটপটি বাজারে আসায় গেমাররা নিরবচ্ছিন্নভাবে গেম খেলতে পারবেন। এটি তাদের জন্য একটি বাড়তি সুবিধা দেবে বলেও জানান তিনি।

ব্যবহারকারীরা সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ কোয়াড কোর প্রসেসরের সাহায্যে প্রয়োজনমতো উন্নতমানের গেম ও বিনোদন উপভোগ করতে পারবে। এজন্য প্রসেসর এবং গ্রাফিক্সের সর্বোচ্চ-পারফরম্যান্স নিশ্চিত করতে এর কুলিং ফ্যান ডিজাইনে বৈপ্লবিক পরিবর্তন আনা হয়েছে। এতে রয়েছে দুটি কুলিং ফ্যান, সঙ্গে তিনটি গরম হাওয়া নিষ্কাশন ব্যবস্থা। এর সঙ্গে থাকা বড় ধরনের ২৪০ থার্মাল ভেন্ট পুরো সিস্টেমকে ঠান্ডা রাখতে এবং নিরবচ্ছিন্ন গেমিং এবং স্ট্রিমিং সুবিধা দিতে একসঙ্গে কাজ করবে।

ল্যাপটপটিতে থাকছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০টিআই গ্রাফিক্স কার্ড, সঙ্গে ৪ গিগাবাইটের জিডিডিআর-৫ ডিসক্রিট মেমোরি। ফলে গেমের ক্ষেত্রে হাই ফ্রেম-পার-সেকেন্ড রেট এবং ভিডিও এডিটিং ও ট্রান্সকোডিংয়ে দ্রুতগতি পাওয়া যাবে। রয়েছে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফোরকে ইউএইচডি ডিসপ্লে।

ব্যবহারকারীর ফাইল স্টোরেজ ও এক্সেসের চিন্তা দূর করবে এই ল্যাপটপ। কারণ এতে থাকছে মাল্টিপল হার্ডড্রাইভ অপশন, যেখানে এক টেরাবাইট এইচডিডি ডুয়াল ড্রাইভ ও ২৫৬ গিগাবাইট এসএসডি ড্রাইভে প্রচুর ফাইল রাখা এবং সহজ ও দ্রুততার সঙ্গে সেগুলো ব্যবহার করা যাবে।

অধিক সময় গেম খেলা, ভিডিও দেখা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ের সময় বিদ্যুৎ চলে গেলে চিন্তার কোনো কারণ নেই। এতে রয়েছে ৬ সেলের ৭৪ ডব্লিউএইচআর ব্যাটারি, যা সর্বোচ্চ ৯ ঘণ্টা ব্যাকআপ দেবে। পাতলা ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের এই ল্যাপটপটি সহজে বহনযোগ্য।

এছাড়া ল্যাপটপটিতে ওয়াইডস্ক্রিন এইচডি ওয়েবক্যাম, ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোন, এইচডিএমআই ও ইউএসবি পোর্ট, নিরাপত্তা লকসহ প্রয়োজনীয় ফিচারতো রয়েছেই। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমসহ ল্যাপটপটিতে মাই ডেল, ডেল ডিজিটাল ডেলিভারি, ডেল ব্যাকআপ অ্যান্ড রিকভারি, ২০ গিগাবাইটের ক্লাউড স্টোরেজ সুবিধার ড্রপবক্স, মাইক্রোসফট অফিস, অ্যান্টিভাইরাসসহ প্রয়োজনীয় বেশ কিছু সফটওয়্যার রয়েছে।

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.