বাংলাদেশের বাজারে গ্যালাক্সি এস৯ প্লাস আনল স্যামসাং

স্যামসাং মোবাইল বাংলাদেশ ৮ মার্চ সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) এক্সপো জোনে একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করে। এই অনুষ্ঠানের মাধ্যমে স্যামসাং এর সর্বশেষ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এস৯ প্লাস এর প্রি-অর্ডার ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, জেনারেল ম্যানেজার ইয়াং উ লী, হেড অব মোবাইল মূয়ীদুর রহমান, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুব, এক্সেল টেলিকম (প্রা.) লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ব্রি. জে. মোহাম্মদ নাজমুল ইসলাম (অব.), গ্রামীণফোনের ডেপুটি চিফ এক্সেকিউটিভ এবং চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান, হেড অব প্রোডাক্ট সৌরভ প্রকাশ খারে এবং ডেপুটি ডিরেক্টর এবং হেড অব ডিভাইস সরদার শওকত আলী।

স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস এর প্রি অর্ডার আগামী ২৮ মার্চ, ২০১৮ পর্যন্ত চলবে।

গ্যালাক্সি এস৯ প্লাস মিডনাইট ব্ল্যাক, কোরাল ব্লু, লাইলাক পারপল এই তিনটি রঙে পাওয়া যাবে। বাংলাদেশে গ্যালাক্সি এস৯ প্লাস এর দাম পড়বে ১,০৫,৯০০ টাকা। প্রি-অর্ডার অফারে গ্রাহকরা ৫,৯০০ টাকার ইএমআই এর মাধ্যমে স্মার্টফোনটি কিনতে পারবেন।

প্রি অর্ডার করার জন্য গ্রাহকদের www.preorders9plus.com অথবা www.grameenphone.com/shop ভিজিট করতে হবে। গ্যালাক্সি এস৯ প্লাস এর প্রি-অর্ডার এর মাধ্যমে গ্রাহকরা স্যামসাং এর পক্ষ থেকে পাবেন একটি ফ্রি কনভার্টেবল চার্জার এবং ১ বছরের ওয়ারেন্টিসহ স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা। এছাড়াও অফারে গ্রাহকরা পাবেন ৬ থেকে ৩৬ মাসের ইএমআই সুবিধা। স্যামসাং এস৯ প্লাস অর্ডার করে গ্রামীণফোনের পক্ষ থেকে উপভোগ করতে পারবেন আকর্ষণীয় বান্ডেল অফার। প্রতিটি ক্রয়ের সাথে গ্রাহকরা পাবেন ১৪ দিন মেয়াদী ৯জিবি ফ্রি ইন্টারনেট ডাটা (৪.৫ জিবি ফোরজি এবং ৪.৫জিবি থ্রিজি)। এছাড়াও পরবর্তীতে গ্রাহকরা ৭দিন মেয়াদে ৪৫ টাকায় ১জিবি ফোরজি ইন্টারনেট ডাটা উপভোগ করতে পারবেন। গ্রাহকরা এই অফারটি ৬ মাসে ৯ বার কিনতে পারবেন। প্রি-বুকিং অফার চলাকালীন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা ৫% ক্যাশব্যাক পাবেন এবং ০১৭১১ সিরিজের একটি ফোরজি সিম কার্ড পাবেন জিপি চ্যানেলের মাধ্যমে ।

স্যামসাং মোবাইল বাংলাদেশ-এর হেড অব মোবাইল মোহাম্মদ মুয়ীদুর রহমান বলেন, ‘আমরা চাই আমাদের গ্রাহকরা খুব সহজভাবে যেন স্যামসাং এর এক্সক্লুসিভ স্মার্টফোনগুলো কিনতে পারে। সেই লক্ষ্যে আমরা গ্রামীণফোনের সাথে এই প্রি-অর্ডার শুরু করেছি। গ্যালাক্সি এস৯ প্লাস এর উন্নত ফিচারগুলো গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের এক নতুন অভিজ্ঞতা দিবে।’

গ্রামীণফোনের ডেপুটি চিফ এক্সেকিউটিভ এবং চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান বলেন, ‘আমরা গ্রাহকদের জন্য সব সময় নতুন অফার নিয়ে আসার চেষ্টা করি। গ্রামীণফোনের ফোরজি নেটওয়ার্কের মাধ্যমে স্মার্টফোন ও ডেটা সার্ভিসকে আরো সহজলভ্য করার পথে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাবে গ্যালাক্সি এস৯ প্লাসের এই প্রি অর্ডার অফার।’

গ্যালাক্সি এস৯ প্লাসে রয়েছে বিশ্বের সেরা ক্যামেরা যাতে রয়েছে সুপার স্লো-মো ভিডিও, লো লাইট ফিচার, এ আর ইমোজি, আরো উন্নত বিক্সবি আইপি ৬৮ ওয়াটার এন্ড ডাস্ট রেজিস্ট্যান্স এবং আরো অনেক চমৎকার ফিচার, যেগুলো বিনোদনের নতুন অভিজ্ঞতা দিবে।

ক্যামেরা রি-ইমাজিনড
বর্তমানের ক্যামেরা আর শুধুমাত্র ছবি তুলতে নয়, বরং যোগাযোগের ক্ষেত্রেও ব্যবহৃত হয়। স্মার্টফোন ব্যবহারকারীরা এখন খুবই উন্নত ছবি তুলতে সক্ষম, এমন ক্যামেরা পেতে চান যাতে তারা নিজেদেরকে ছবি ও প্রযুক্তির মাধ্যমে আরও ভালোভাবে প্রকাশ করতে পারেন। স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস এ থাকছে ডেডিকেটেড প্রসেসিং পাওয়ার সমৃদ্ধ সুপার স্পিড ডুয়্যাল পিক্সেল সেন্সর যার মাধ্যমে গ্রাহকরা উন্নত মানের ছবি তুলতে পারবেন। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস-এর ক্যামেরায় থাকছে আরও কিছু আকর্ষণীয় ফিচারঃ

* সুপার স্লো-মো : গ্যালাক্সি এস৯ প্লাস ক্যামেরায় সুপার স্লো-মো ফিচার-এর মাধ্যমে গ্রাহকরা প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমের ভিডিও ধারণ করতে পারবেন। এতে আরও রয়েছে অটোমেটিক মোশন ডিটেকশন, যা ফ্রেমের মধ্যে নড়াচড়া বুঝে নিয়ে আপনাআপনি ভিডিও রেকর্ড করতে পারে; ব্যবহারকারীকে শুধু শটটি ঠিক করে দিতে হবে। এই ক্যামেরায় স্লো-মোশনে ভিডিও রেকর্ড করার পর গ্রাহকরা ৩৫টির মতো বিভিন্ন ব্যাকগ্রাউন্ড মিউজিক থেকে তাদের পছন্দের মিউজিক ব্যবহার করতে পারবেন কিংবা গ্রাহকরা তাদের প্লেলিস্ট থেকে নিজেদের পছন্দের টিউন ব্যবহার করতে পারবেন।

* লো-লাইট ক্যামেরা : যেকোনো ভালো ছবি তোলার জন্য চাই পর্যাপ্ত আলো। প্রায় সময়ই কম আলোতে ছবি তুলতে হয় এবং সাধারণ স্মার্টফোন ক্যামেরাতে ফিক্সড অ্যাপেরচার থাকার কারনে কম আলোতে ছবি ঝাপসা ওঠে। কম আলোতে উজ্জ্বল ছবি তোলার জন্য স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস ক্যামেরাতে রয়েছে এফ১.৫/এফ২.৪ ডুয়্যাল অ্যাপারচার। এই অ্যাপারচার কম আলোতে ছবি তোলার জন্য ক্যামেরায় বেশী আলো এবং বেশী আলোতে ছবি তোলার জন্য কম আলো প্রবেশ করতে দেয়, যাতে ছবি হয় ঝকঝকে এবং পরিষ্কার।

এআর ইমোজি

স্যামসাং এস৯ প্লাস ব্যবহার করে গ্রাহকরা একটি ইমোজি তৈরি করতে পারবেন যা দেখতে হুবহু ব্যবহারকারীর মতো আচরন করবে। এআর ইমোজি মূলত একটি ডাটা ভিত্তিক মেশিন লার্নিং এলোগরিদম ব্যবহার করে যা ব্যবহারকারীর টু-ডি ইমেজ এনালাইসিস করে ১০০টি ফেসিয়াল ফিচার নির্ণয় করে। এর মাধ্যমে একটি থ্রি-ডি মডেল তৈরি করে যা ব্যবহারকারির মতো আচরণ করে। ব্যবহারকারিরা এই এআর ইমোজি শুধুমাত্র ভিডিওতে নয়, বিভিন্ন ধরণের স্টিকার এবং এজিআইএফ হিসেবেও প্রায় সব ধরণের মেসেজিং করার সময় ব্যবহার করতে পারবেন।

বিক্সবি

বিক্সবি একটি ইনটেলিজেন্স প্ল্যাটফর্ম যা ক্যামেরার সাথে সংযুক্ত থেকে আশপাশ থেকে প্রয়োজনীয় তথ্য খুব সহজেই ব্যবহারকারীকে সংগ্রহ করতে পারবে। এতে আরও রয়েছে বস্তু সনাক্তকরণ প্রযুক্তি, যার মাধ্যমে গ্রাহকরা মুহূর্তের মধ্যেই কোনো লেখার দিকে ক্যামেরা ধরে বিদেশী ভাষা অনুবাদ করতে পারবেন, ইমেজ সার্চ করে নিকটস্থ দোকান থেকে কেনাকাটা করতে পারবেন এবং প্রতিদিনের ক্যালোরি ট্র্যাক করতে পারবেন।

অসাধারণ বিনোদন
স্মার্টফোন হচ্ছে বর্তমান সময়ে বিনোদনের অন্যতম মাধ্যম। সেই লক্ষ্যে স্যামসাং তাদের এস৯ প্লাস-এ যুক্ত করেছে একেজি’র টিউন করা স্টেরিও স্পিকার যা দিবে প্রিমিয়াম সাউন্ড। গ্যালাক্সি এস৯ প্লাসে আরও থাকছে ডলবি এটমস যা দিবে ৩৬০ ডিগ্রি সাউন্ড ইফেক্ট। এস৯ প্লাস এর অ্যাডাপটিভ কনট্রাস্ট এনহ্যান্সমেন্ট এর মাধ্যমে সরাসরি সূর্যের আলোতেও মোবাইল ব্যবহার করতে পারবেন।

গ্যালাক্সি ফাউন্ডেশন এর স্ট্যান্ডার্ড
স্যামসাং এস৯ প্লাস এ রয়েছে আইপি৬৮ ওয়াটার এবং ডাস্ট রেজিস্টেন্স সুবিধা যা মোবাইলকে রাখবে নিরাপদ। এছাড়া গ্যালাক্সি এস৯ প্লাস এ রয়েছে ওয়্যারলেস চার্জিং সুবিধা। এতে আরও রয়েছে অতিরিক্ত ৪০০জিবি মাইক্রো এসডি কার্ডের সুবিধা। গ্যালাক্সি এস৯ প্লাস নক্স ৩.১ দ্বারা সম্পূর্ণ সুরক্ষিত। স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস-এ রয়েছে তিন ধরনের বায়োমেট্রিক অথেন্টিকেশন- আইরিশ, ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসিয়াল রিকগনিশন। এর ইন্টেলিজেন্ট স্ক্যান সুবিধা যে কোনো পরিস্থিতিতে আইরিশ স্ক্যানিং করে দ্রুত ফোন আনলক করতে পারে। গ্যালাক্সি এস৯ প্লাস এ আরও রয়েছে ডেডিকেটেড ফিঙ্গারপ্রিন্ট সুবিধা যার মাধ্যমে গ্রাহকরা একটি আলাদা ফিংগারপ্রিন্ট ব্যবহার করে নিরাপদ ফোল্ডারে প্রবেশ করতে পারবেন।

উন্নত অপটিকাল সেন্সরের মাধ্যমে অসাধারণ একটি স্বাস্থ্যসেবা দেবে গ্যালাক্সি এস৯, যা ব্যবহারকারিকে স্বাস্থ্য সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। এই ডিভাইসটি ব্যবহারকারির ‘হার্ট লোড ফ্যাক্টর’ পরিমাপ করতে পারবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.