দেশের বাজারে আসুস জেনবুক৩’র যাত্রা

 

আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড বাজারে নিয়ে এলো আসুস জেনবুক ৩। নতুন এই আল্ট্রাবুকটি অ্যাপলের ম্যাকবুক এবং ম্যাকবুক এয়ারের সঙ্গে টেক্কা দিতে সক্ষম। কেননা এর ডিজাইন এবং কনফিগারেশন অনেকটাই উন্নত। আজ বুধবার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আসুসের জেনবুক ৩ আনুষ্ঠানিকভাবে বাজারে বিক্রির ঘোষণা দেয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আসুস বাংলাদেশের কান্ট্রি প্রডাক্ট ম্যানেজার আল-ফুয়াদ, প্রডাক্ট ম্যানেজার আসিকুজ্জামান, গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের এমডি রফিকুল আনোয়ার এবং ডিরেক্টর জসিম খন্দকার।

নজরকাড়া ডিজাইন এবং দারুণ পারফরমেন্সের অনন্য সাধারণ সমন্বয়ে আসুস জেনবুক ৩ ইতিমধ্যে বিশ্বব্যাপী সাড়া জাগিয়েছে। নোটবুকটি অ্যারেস্পেস গ্রেড অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে তৈরি। রয়াল ব্লু রঙের এই নোটবুক এর চারপাশে সোনালি ফ্রেম এই ডিজাইনকে করেছে অনবদ্য। এর কিবোর্ডেও যোগ হয়েছে সোনালি ব্যাকলিট। জেনবুক ৩ এর ডিসপ্লের বেজেল অনেকটাই কম হওয়ায় এতে রয়েছে ৮২% স্ক্রিন বডি অনুপাত। মাত্র ৭.৫ মিলিমিটার বেজেলে মোড়ানো ১২.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসেপ্লেটিতে প্রটেকশনের জন্য রয়েছে কনিং গ্লাস ৪ । নোটবুকটির ওজন মাত্র ৯১০ গ্রাম। এর পুরুত্ব ১১.৯ মিলিমিটার। এই আল্ট্রাবুকটি বহনও আরামদায়ক।

হালকা ও পাতলা গড়নের আসুস জেনবুক ৩ এর পারফরমেন্সও চমকপ্রদ। জেনবুক ৩ তে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই ৭ প্রসেসর। এতে আরও থাকছে ৫১২ গিগাবাইটের তৃতীয় প্রজন্মের এক্সপ্রেস এসএসডি। যা প্রচলিত সাটা-৩এসএসডি থেকে তিনগুণ বেশি ডেটা ট্রান্সফার করতে সক্ষম। আরও থাকছে ১৬০০ বাস স্পিডের ১৬ গিগাবাইটের র‌্যাম। এতে বিশ্বখ্যাত অডিও টেকনোলজি হারমান কারডন এবং আসুসের নিজস্ব সনিকমাস্টার টেকনোলজির পাঠনারশিপে তৈরি হয়েছে চারটি স্পিকার।

zeenbook

আসুস জেনবুক ৩ এর আরেকটি চমক এর ব্যাটারি। এতে থাকছে ৪০ ওয়াটের লি পলিমার ব্যাটারি। যা ৯ ঘণ্টা পর্যন্ত নোটবুকটিকে সচল রাখতে সক্ষম। ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় মাত্র ৪৯ মিনিটেই ৬০% পর্যন্ত চার্জ নিয়ে নিতে পারে। আসুস জেনবুক ৩ এ আরো থাকছে জেনুইন মাইক্রোসফট উইন্ডোজ ১০ প্রো। সঙ্গে রয়েছে টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৪.১ ডুয়েল ব্যান্ড ৮০২.১১এসি ওয়াইফাই,কার্ড রিডার,কমবো অডিও জ্যাক ও এইচডিএমআই পোট। দেশের বাজারে নোটবুকটি পাওয়া যাবে রয়েল ব্লু রঙে।

নোটবুকটির মূল্য ১ লাখ  ৩৯ হাজার টাকায়। গ্লোবাল ব্র্যান্ডের বিক্রিয় কেন্দ্র থেকে অনুমোদিত ব্যাংকের মাধ্যমে ইএমআই সুবিধায় পণ্যটি কেনা যাবে।  আসুস বাংলাদেশের ওয়েবসাইটঃ  http://www.asus.com/bd/
আসুস বাংলাদেশের ফেইসবুক পেইজঃ https://www.facebook.com/ASUS.Bangladesh/

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.