দেশের বাজারে আইফোন ১০এস এবং আইফোন ১০এসম্যাক্স

আগামী ১ নভেম্বর থেকে বাজারে এখন পর্যন্ত সব চেয়ে আধুনিক আইফোন ১০এস এবং আইফোন১০এসম্যাক্স আনছে গ্রামীণফোন। আগামী ২৬ অক্টোবর থেকে গ্রাহকরা গ্রামীণফোন সেন্টার এবং গ্রামীণফোন ওয়েবসাইট এর মাধ্যমে এই ফোনগুলো প্রি-অর্ডার করতে পারবেন।

আইফোন ১০এস ও ১০এস ম‍্যাক্সের ডিভাইসের ডিসপ্লে সাইজ যথাক্রমে ৫ দশমিক ৮ ও ৬ দশমিক ৫ ইঞ্চি। ৪৫৮ পিপিআই ও এলইডি এইচডিআর ডিসপ্লে রয়েছে এতে।হ্যান্ডসেট দুটির এ১২ বায়োনিক চিপসেটের ৭ ন‍্যানোমিটারের প্রসেসর আগের এ১১ চিপ থেকে ৩০ শতাংশ উন্নত। এই প্রসেসর অ্যাপলেরই তৈরি।

ডুয়েল ১২ মেগাপিক্সেল ক‍্যামেরার একটি ওয়াইড লেন্স আরেকটি টেলিফটো লেন্স। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন‍্য সামনে ৭ মেগাপিক্সেল ক‍্যামেরা। অ‍্যাপলের দাবি, ফ্রন্ট ক‍্যামেরা দিয়ে পূর্বের আইফোন ১০ এর চেয়ে থেকে আরও ভালো মানের প্রোটেইট মোডে ছবি তোলা যাবে। আইপি৬৮ সার্টিফাইড পানিরোধক সুবিধার ফলে ডিভাইসটি ২ মিটার পানির নিচে ৩০ মিনিট ব‍্যবহার করা যাবে। পূর্বের আইফোন থেকে আরও দ্রুত কাজ করবে নতুন ফেইস আইডি, যাতে আনলক হবে দ্রুত।স্টোরিও স্পিকার সুবিধা থাকায় গেইমিং, মিউজিক ও মুভি দেখা হবে আরও উপভোগ্য।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে আইওএস ১২। ডিভাইস দুটি গোল্ড, সিলভার ও স্পেস গ্রে রঙে পাওয়া যাবে। রয়েছে ডুয়েল সিম সুবিধা।৬৪, ১২৮ ও ৫১২ ইন্টারনাল মেমোরির সংস্করণে মিলবে ডিভাইস দুটি। আইফোন ১০এস ও ১০এস ম‍্যাক্সের দাম শুরু হয়েছে ৯৯৯ ও ১০৯৯ মার্কিন ডলার থেকে। চলতি মাসের ১৪ তারিখ থেকে প্রি-অর্ডার শুরু হবে। বাজারে বিক্রি শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে।আইফোন ১০আর ফোনে রয়েছে ৬ দশমিক ১ ইঞ্চি লিকুয়েড রেটিনা এলসিডি ডিসপ্লে।

১২ মেগাপিক্সেল ওয়াইড অ‍্যাঙ্গেল লেন্সের ক্যামেরা থাকছে পেছনে, এতে পোর্ট্রেট মোডে ছবি তোলার সুবিধা রয়েছে। আইফোন ১০এস-এর মতো এতে ফেইস আইডি সুবিধাও আছে।প্রসেসর এ১২ বায়োনিক চিপের। অপারেটিং সিস্টেম আইওএস ১২। এটি ৬৪, ১২৮ ও ২৫৬ ইন্টারনাল সংস্করণে পাওয়া যাবে।সাদা, লাল, নীল, হলুদ ও কালো রঙে এটি পাওয়া যাবে।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.